জয়পুরহাটে আইন সহায়তা দিবসের শোভাযাত্রা ও আলোচনাসভা

162

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট:বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হচ্ছে।

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে লিগ্যাল এইড দিবসের উদ্বোধন শেষে, হাতি ও ঘোড়ার গাড়ী নিয়ে শহরে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে জেলা ও দায়রা জজ আদালতের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Pop Ads

দিবসের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মো. নুর ইসলাম । এ সময় অতিরক্ত পুলিশ সুপার কে এম এ মামুন খান চিশতী , চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ( ভারপ্রাপ্ত) আব্দুল্লাহ আল মামুন, লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারি জজ সামিউল ইসলাম, আইনজীবী সমিতির সভাপতি নৃপেন্দ্র নাথ মন্ডল পিপি, সাধারণ সম্পাদক শাহীনুর রহমান, বিচারকসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সামছুল আলম দুদু (এমপি) বলেন, সরকারি খরচে আইনি সেবা প্রাপ্তির বিষয়টি ইতোমধ্যে সমাজের সুবিধাবঞ্চিত, অসচ্ছল, দরিদ্র বিচারপ্রার্থী জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তিনি আশা প্রকাশ করেন লিগ্যাল এইড দিবস উপলক্ষে সরকারি আইনগত সহায়তা কার্যক্রম সম্পর্কে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা রাখবে।