শাজাহানপুরে গাছের সাথে শত্রুতা!  কৃষকের আহাজারী 

শাজাহানপুরে গাছের সাথে শত্রুতা!  কৃষকের আহাজারী 

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে প্রতিপক্ষের পুর্ব শত্রুতার জের ধরে লক্ষাধিক টাকা মুল্যের ফলজ ও বনজ গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। মুলতঃ জমি দখল করতে এ ঘটনা ঘটিয়েছে বলে জানায় ভুক্তভোগী পরিবার। রবিবার ৬ আগষ্ট সরেজমিনে উপজেলার খোট্রাপাড়া ইউনিয়নের খলিশাকান্দী গ্রামে পরিদর্শনে গিয়ে এ চিত্র দেখাগেছে এবং থানা পুলিশের একটি তদন্ত টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।

শাজাহানপুর উপজেলার মৃত মোবারক আলীর ছেলে ভুক্তভোগী সামছুল হক (৫৫) এসময় অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে তাঁর মায়ের কাছ থেকে পাওয়া খলিশাকান্দী মৌজার স্থাবর ও অস্থাবর সম্পত্তি নিয়ে তার ভাই মমতাজ, ইসমাইল, ভেটু, ভুট্রা ও মামাতো ভাই রাজুর   সাথে বিরোধ চলছিল। এনিয়ে এলাকায় একাধিকবার শালিশ বৈঠক হলেও শালিশের রায় অমান্য করে তারা একাধিকবার তাদের উপর নির্যাতন করে।

Pop Ads

এসব ঘটনায় আদালতে উভয় পক্ষের একাধিক মামলাও চলমান রয়েছে। সর্বশেষ শনিবার রাত আনুমানিক ২ টা থেকে ভোর ৫টার মধ্যে যে কোন সময় তারা সামছুল হকের ৮ শতক জমির গাছের বাগানে প্রবেশ করে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছ কেটে ফেলে দেয়। এছাড়াও বাড়ীতে আগুন লাগিয়ে দেয়ার জন্য বাড়ীর পাশের খড়ির স্তুপে আগুন লাগিয়ে দেয়। সবমিলে আনুমানিক লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

প্রতিবেশীরা জানান, মধ্যরাতে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে তারা বাড়ির বাহিরে আসেন এবং আগুন নিভান। এরপর পাশেই সামছুল হকের জমিতে দেখতে পান, তার বাগানের সব ফলজ ও বনজ গাছ কেটে ফেলা হয়েছে। এসব দেখে সামছুল হক ও তার পরিবারের লোকজন কান্নায় ভেঙ্গে পড়ে।

এরপর তারা শাজাহানপুর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে যায়। এব্যাপারে জানার জন্য অভিযুক্তদের কাছে একাধিকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেননি। এবিষয়ে শাজাহানপুর থানার ওসি শহীদুল ইসলাম বলেন, ঘটনা জানার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। আর অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।