সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে নওগাঁয় বিএমএসএফ’র মানববন্ধন

10
সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে নওগাঁয় বিএমএসএফ'র মানববন্ধন

নওগাঁ, সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩: জেলার সান্তাহারে সংবাদ সংগ্রহের সময় যমুনা টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক শফিক ছোটনের সাথে জিআরপি থানার পুলিশ সদস্যদের অন্যায় আচরনের প্রতিবাদে মানববন্ধন হয়েছে নওগাঁয়।

শহরের মুক্তির মোড়ে শহীদ মিনারের সামনে প্রধান সড়কে সোমবার বেলা ১১ টা থেকে ঘন্টাব্যাপী কর্মসূচী পালন করেন স্থানীয় সাংবাদিকরা।

Pop Ads

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নওগাঁ জেলা শাখা আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে নেতৃত্বদেন সংগঠনের সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি মোফাজ্জল হোসেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, সাবেক সভাপতি নবির উদ্দিন, সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক শফিক ছোটন, টেলিভিশন জার্নালিষ্ট এ্যাসেসিয়েশনের সভাপতি রায়হান আলম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আজাদ হোসেন মুরাদ, সাধারণ সম্পাদক আশরাফুল নয়ন ও অন্যান্যরা। সমাবেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে সাংবাদিকরা জড়ো হয়ে প্রতিবাদ জানান।

বক্তারা বলেন, শুক্রবার সংবাদ করতে গেলে সান্তাহার জিআরপি থানার কনষ্টেবল নূরুল ইসলামসহ ৩ পুলিশ সদস্য শফিক ছোটনকে সংবাদ সংগ্রহে বাধা প্রদান করে অন্যায় আচরণ করেন। এই ঘটনার সঠিক তদন্ত ও জড়িতদের দ্রুত শাস্তির দাবি করেন বক্তারা। দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা। পাশাপাশি নির্যাতন বন্ধে সরকারকে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি করেন।