সেন্টুর সহশিল্পী যখন বিড়াল

82
সেন্টুর সহশিল্পী যখন বিড়াল

পুরো শহরে করোনার বিধিনিষেধ…ঘরে নেই খাবার! কী হবে উত্তমের? আজ চরকিতে আসছে রহস্য-রোমাঞ্চে ভরপুর নতুন চরকি অরিজিনাল সিরিজ ‘প্রচলিত’-এর দ্বিতীয় গল্প বিলাই; সেখানেই জানা যাবে উত্তম ও তার বিড়ালের বিধিনিষেধের সময় বেঁচে থাকা ও মানবতাকে বাঁচিয়ে রাখার গল্প।

মো. আবিদ মল্লিক পরিচালিত সিরিজটিতে মোট পাঁচটি পর্ব রয়েছে। প্রতি বৃহস্পতিবার মুক্তি পাবে একটি নতুন পর্ব। এরই মধ্যে মুক্তি পেয়েছে ২৫ মিনিটের ‘রিংটোন’, আজ মুক্তি পাচ্ছে ‘বিলাই’। এ ছাড়া ‘বেওয়ারিশ’ (২৬ মিনিট), ‘কলিং বেল’ (২৯ মিনিট) ও ‘হাতবদল’ (১৮ মিনিট) আসবে আগামী ২, ৯ ও ১৬ নভেম্বর। সমাজে প্রচলিত প্রবাদ বাক্য, অর্থাৎ যেসব কথা লোকমুখে প্রচারিত, সেগুলো নিয়ে এগিয়েছে সিরিজটির কাহিনি।

Pop Ads

এতে অভিনয় করেছেন মোস্তফা মন্ওয়ার, ইয়াশ রোহান, সাদিয়া আয়মান, বায়োজিদ হক জোয়ার্দার, রফিউল কাদের রুবেল, মাহমুদ আলম, তনয় বিশ্বাস, রাফায়েতুল্লাহ সোহান, শাহানা রহমান সুমি, খালিদ হাসান রুমি, আশরাফুল আশীষ, অশোক বেপারীসহ আরও অনেকে।

আজ মুক্তির অপেক্ষায় থাকা ‘বিলাই’-এ উত্তম চরিত্রে অভিনয় করেছেন আবদুল্লাহ আল সেন্টু। সঙ্গে ২৩ মিনিটের এই পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে ফারিন খানকে। এই সিরিজে কাজের অভিজ্ঞতা জানিয়ে সেন্টু বলেন, ‘গল্পের নাম “বিলাই” শুনেই ভালো লেগেছিল। ছোটবেলায় শোনা নানা ভৌতিক ও অলৌকিক গল্পের মতো একটা গল্প এটা। জীবনের ক্রাইসিসের মুহূর্ত একটা ভিন্নভাবে তুলে ধরা হয়েছে এই গল্পে।’ সহশিল্পী হিসেবে বিড়ালের সঙ্গে কাজ করা কত বড় চ্যালেঞ্জ ছিল?

সেন্টু বলেন, ‘অন্যান্য প্রাণীর চেয়ে বিড়ালের সঙ্গে বন্ধুত্ব করাটা একটু কঠিন ও সময়সাপেক্ষ। বিড়ালের সঙ্গে কাজ করতে গিয়ে কামড় ও খামচি খেয়েছি। তবে শেষ পর্যন্ত কাজটা খুব ভালোভাবে ও আনন্দ নিয়ে শেষ করতে পেরেছি।’

সিরিজটি নিয়ে আবিদ মল্লিক বলেন, ‘কাজের প্রয়োজনেই দেশের বিভিন্ন জায়গায় যেতে হয়। ‘প্রচলিত’–এর গল্পগুলোর ভাবনা এভাবেই হাঁটতে, চলতে, কখনো মানুষের মুখে, কখনো পড়ে, কিছু শৈশব থেকে ভাবনায় গেঁথে গেছে। সেই ভাবনাগুলোকেই সমসাময়িকতার চাদরে জড়িয়ে চেষ্টা করেছি এই সময়কে প্রতিফলিত করার।’ অভিনয়শিল্পীদের সঙ্গে কাজের অভিজ্ঞতা জানিয়ে পরিচালক বলেন, ‘সবাই খুব আন্তরিক ছিলেন। সব অভিনয়শিল্পী ও কলাকুশলী তাঁদের গণ্ডির বাইরে গিয়ে নিরবচ্ছিন্নভাবে সর্বোচ্চটা দিয়েছেন।’

‘প্রচলিত’ নিয়ে চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘চরকি সব সময় ভিন্ন ধরনের ও ভিন্ন রকমের কনটেন্ট দর্শককে উপহার দিয়েছে। “পেট কাটা ষ”-এর পর আবারও মিস্ট্রি বা সুপারন্যাচারাল ঘরানার নতুন পাঁচটি গল্প নিয়ে সিরিজ “প্রচলিত” চরকিতে মুক্তি দেওয়া হচ্ছে। সিরিজটি দেখে দর্শক পছন্দ করবে আমার বিশ্বাস।’

‘চলতি বছরের জুলাই-আগস্টে সিরিজটির শুটিং হয়েছে ঢাকা, মানিকগঞ্জ ও সাভারের বিভিন্ন লোকেশনে। সিরিজটির সিনেমাটোগ্রাফি করেছেন রাজু রাজ। মিউজিক ও ব্যাকগ্রাউন্ড স্কোর করেছেন খৈয়াম সানু সন্ধি। সম্পাদনায় ছিলেন সবুজ শেখ। কালার গ্রেডিং করেছেন আশরাফুল আলম ও সাউন্ড ডিজাইন করেছেন রিপন নাথ।