অনুষ্ঠিত সাংবাদিকতায় দেশটা ভরে গেছে: বিএমএসএফ

অনুষ্ঠিত সাংবাদিকতায় দেশটা ভরে গেছে: বিএমএসএফ

ফলোআপ ও অনুসন্ধানী সাংবাদিকতা বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন বিএমএসএফ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর। তিনি বলেন, অনুষ্ঠিত সাংবাদিকতায় দেশটা ভরে গেছে তাই আর ফলোআপ কিংবা অনুসন্ধানী সাংবাদিকতা চলেনা। মোনাজাত উদ্দিন সংবাদের পেছনে অনুসন্ধানে ছুটে চলা মানুষ ছিলেন। আমাদের এ প্রজন্ম অনুসন্ধানী সাংবাদিকতা ভুলে গেছে। কোন ঘটনা বা সংবাদের পেছনে লেগে থাকতে হবে। তিনি বৃহস্পতিবার ১৮ জানুুয়ারি রাত ৯টায় বিএমএসএফ’র উদ্যোগে চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিনের ৮০তম জন্মোৎসব অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে একথা বলেন।

সভায় চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিনের জীবনালেখ্য উপস্থাপন করেন কেন্দ্রীয় নির্বাহী সদস্য রইছ উদ্দিন। আলোচনায় অংশগ্রহণ করেন কেন্দ্রীয় নেতা ও রাজবাড়ি জেলা সভাপতি কবির হোসেন, সাভারের ইউসুফ আলী খান, পটুয়াখালী জেলার সহ-সভাপতি ও কেন্দ্রীয় নেতা এম আমির হোসেন, কাউখালী শাখার সভাপতি ও কেন্দ্রীয় নেতা নুরুল হুদা বাবু, রংপুর জেলার নেতা ও কেন্দ্রীয় সদস্য জাকির হুসাইন, বরগুনার জামাল হোসেন, কুষ্টিয়ার সম্রাট আলী প্রমূখ।

Pop Ads

এদিকে বিকেলে একুশে পদকপ্রাপ্ত চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিনের ৮০তম জন্মদিন উপলক্ষ্যে বৃহস্পতিবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) গৌরীপুর উপজেলা শাখার উদ্যোগে আলোচনা, কেককাটা, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন করে।

এতে ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও কেন্দ্রীয় সভাপতি আহমেদ আবু জাফর।

এতে গৌরীপুর উপজেলা শাখা আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক সংবাদের সিনিয়র সাংবাদিক ম. নুরুল ইসলাম। সঞ্চালনা করেন বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কমল সরকার।