ইংল্যান্ডের দুর্দান্ত জয়

4
ইংল্যান্ডের দুর্দান্ত জয়

ফিল সল্টের বিধ্বংসী শতরানে রান উৎসবের তৃতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড। গ্রেনাদার ম্যাচ সফরকারীদের জয় সাত উইকেটে।

ক্যারিবীয়দের দেওয়া ২২৩ রানের পাহাড় ডিঙাতে নেমে ফিল সল্টের বিধ্বংসী শতরানের সঙ্গে হ্যারি ব্রুকের মাত্র ৭ বলে ৩১* রানের ক্যামিওতে ১ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে গেছে ইংল্যান্ড।

Pop Ads

৯টি ছক্কা এবং ৪টি চারে ৫৬ বলে ১০৯ রানের হার না মানা টর্নেডো ইনিংস খেলেছেন ফিল সল্ট।

শেষ ওভারে তাদের দরকার ছিল ২১ রান। আন্দ্রে রাসেলের করা ওই ওভার থেকে একাই ২৪ রান নিয়ে ইংলিশদের রোমাঞ্চকর এক জয় এনে দিয়েছেন ব্রুক। থার্ডম্যানের ওপর দিয়ে বল সীমার ওপারে পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন ব্রুক।
দুই ইনিংস মিলিয়ে এই ম্যাচে রান হয়েছে ৪৪৮।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কোনো টি-টোয়েন্টি ম্যাচে যা সর্বোচ্চ। পাঁচ ম্যাচের সিরিজে ক্যারিবীয়রা এগিয়ে ২-১ ব্যবধানে। সিরিজের চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে ত্রিনিদাদে আগামী মঙ্গলবার।
প্রথমে ব্যাটিংয়ে নেমে ৮ রানে ২ উইকেট হারিয়ে শুরুটা যাচ্ছেতাই হলেও নিকোলাস পুরানের ছয়টি করে ছক্কা ও চারে ৪৫ বলে ৮৫ রানের বিস্ফোরক হাফসেঞ্চুরির সঙ্গে রোভমান পাওয়েলের ২১ বলে ৩৯ এবং শেরফানে রাদারফোর্ডের ১৭ বলে ২৯ রানের ক্যামিওতে ২২২ রানের পাহাড়ই গড়ে ওয়েস্ট ইন্ডিজ।

বিশাল লক্ষ্যের পিছু ছুটতে নেমে ১১.২ ওভারে ১১৫ রানের উদ্বোধনী জুটি গড়ে ইংল্যান্ডকে দারুণ শুরু এনে দেন ফিল সল্ট ও জস বাটলার। ৩৪ বলে ৫১ রান করে আউট হন অধিনায়ক বাটলার। পরের ওভারে ফেরেন উইল জ্যাক। তবে লিয়াম লিভিংস্টোনকে নিয়ে দলকে জয়ের পথেই রাখেন সল্ট। ১৮ বলে তিনটি ছক্কায় ৩০ রানে আউট হন লিভিংস্টোন।

তখনো ১৩ বলে ৩৭ রান দরকার ছিল ইংল্যান্ডের।
হ্যারি ব্রুকের তাণ্ডবে ওই কঠিন কাজটিও করে ফেলে রোমাঞ্চকর এক জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। মাত্র ৭ বলের ৩১ রানের সাইক্লোন ইনিংসে ব্রুক ছক্কা মেরেছেন চারটি। এর মধ্যে আন্দ্রে রাসেলের করা শেষ ওভারে তিনি হাঁকিয়েছেন তিন ছক্কা। ক্রিকইনফো