আসন ছাড় যা বললেন ওবায়দুল কাদের

12
আসন ছাড় যা বললেন ওবায়দুল কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরিক ও মিত্রদের জন্য ঠিক কয়টি আসন আওয়ামী লীগ ছাড় দিচ্ছে সেই বিষয়ে জানার জন্য বিকেল ৪টা পর্যন্ত অপেক্ষায় রেখেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আসন ছাড়ের বিষয়ে বিকেল ৪টার ভেতর সকল কিছুই স্পষ্ট হবে।
রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আজ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আমরাও প্রার্থিতা প্রত্যাহারের প্রস্তুতি নিচ্ছি। যে নির্বাচনে ২৮টি রাজনৈতিক দল অংশ নিচ্ছে, যে নির্বাচনে ২ হাজার ২৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করছে- সেটা ভাগাভাগির নির্বাচন নয়।’

Pop Ads

তিনি বলেন,
জাপার সঙ্গে আমাদের সমঝোতা আছে। শুধু ভাগাভাগির বিষয় নয়, বিএনপি নির্বাচন বন্ধের যে পাঁয়তারা করছে সেসব নিয়েও কথা হয়েছে। বিকেলের মধ্যে আসন ছাড়ের সংখ্যার বিষয়টি পরিষ্কার হবে।

‘তবে জাতীয় পার্টি নির্বাচন থেকে সরে যাবে এমন কোনো শঙ্কা, সম্ভাবনা বা আশঙ্কার আভাস নেই। যত বাঁধা দিক নির্বাচন বাঁধাপ্রাপ্ত হবে না, নির্বাচন তার গতিতে এগিয়ে যাবে’, যোগ করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি নির্বাচন চায় না কিন্তু আমরা নির্বাচন চাই। বিএনপির সঙ্গে এটাই আমাদের পার্থক্য। আবর বসন্তের কোনো যৌক্তিক উপাদান নেই বাংলাদেশে।’

প্রসঙ্গত, আসন ছাড় নিয়ে ওবায়দুল কাদের স্পষ্ট কিছু না জানালেও আওয়ামী লীগের এক কেন্দ্রীয় নেতা সময় সংবাদ জানিয়েছেন, দলটি ৩৭টি আসন ছাড় দিচ্ছে।