উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ গোপালপুর

82
উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ গোপালপুর

টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন।

বুধবার(১১ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদের সদ্য পদত্যাগী চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

Pop Ads

পদত্যাপত্রে বলা হয়- ‘আমি গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছি। আমি আমার ব্যক্তিগত ও পারিবারিক কারণে চেয়ারম্যানের পদের দায়িত্ব পালন করতে পারছি না বিধায় আমি উক্ত পদ হতে স্বেচ্ছায় পদত্যাগ করতে ইচ্ছুক’।

জানা যায়, ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি। তিনি গত ১৭ সেপ্টেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের জন্য স্থানীয় সরকার বিভাগে আবেদন করেন। পরে ৩ অক্টোবর স্থানীয় সরকার বিভাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে। সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু জানান, তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি ছিলেন।

কিন্তু উপজেলা চেয়াররম্যানের পদ থেকে পদত্যাগ না করায় তাকে মনোনয়ন দেওয়া হয়নি। তিনি গোপালপুর উপজেলার তিন বারের নির্বাচিত চেয়ারম্যান। গোপালপুর-ভূঞাপুরের জনগণ তাকে এমপি হিসেবে দেখতে চায়। জনগণের চাপের কারণে তফসিল ঘোষণার আগেই তিনি উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন।

তিনি আরও জানান, তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন দলীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনা এবার তাকে মনোনয়ন দিবেন। গোপালপুর-ভূঞাপুর এ দুই উপজেলাকে স্মার্ট, মডেল ও সন্ত্রাসমুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলতে চান।

টাঙ্গাইল স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শামীম আরা রিনি জানান, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদত্যাগের জন্য স্থানীয় সরকার বিভাগে আবেদন করেন। পরে মন্ত্রণালয়ন থেকে তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়। ইতোমধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূণ্য ঘোষণা করা হয়েছে। উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।