কোন সিদ্ধান্ত ছাড়াই স্থগিত হলো ইভিএম নিয়ে কমিশনের সভা

কোন সিদ্ধান্ত ছাড়াই স্থগিত হলো ইভিএম নিয়ে কমিশনের সভা

নতুন ইভিএম কেনার আগে দাম যাচাইসহ আনুসঙ্গিক বিষয় নিয়ে সংশ্লিষ্ট কমিটিকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। তবে কোন প্রকার সিদ্ধান্ত ছাড়াই আজ স্থগিত হয়ে যায় ইভিএম নিয়ে কমিশনের সভা। আগামী সোমবার ইভিএমের নতুন প্রকল্পের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দেড় বছর আগেই সর্বোচ্চ দেড়শ আসনে ইভিএমে ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। সংসদের বিরোধী দল জাতীয় পার্টি ও বিএনপির বিরোধিতার মধ্যেই কমিশন এ সিদ্ধান্ত নেয়।

Pop Ads

বর্তমানে দেড়লাখ ইভিএম আছে কমিশনের কাছে। যা দিয়ে সর্বোচ্চ ৭০ আসনে ভোট করা সম্ভব। তাই দেড়শ আসনে ইভিএমে ভোট করতে দুই লাখ ইভিএম কিনতে হবে কমিশনকে।

কিভাবে কোথা থেকে কোন প্রক্রিয়ায় ইভিএম কেনা হবে, এই প্রকল্পের ব্যয় কেমন হবে তা নিয়ে পরিকল্পনা প্রস্তুত করছে কমিশন সচিবালয়। ইভিএমের নতুন প্রকল্পটি মঙ্গলবার কমিশন সভায় তোলা হয়। তবে সিদ্ধান্ত ছাড়াই মুলতবি হয়েছে।

ইভিএমের যন্ত্রাংশ কোন দেশ থেকে আনা হবে সে বিষয়ে এখনই কিছু বলতে চাননি নির্বাচন কমিশন সচিব হূমায়ুন কবীর খোন্দকার। এদিকে দ্বাদশ সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করা হবে বুধবার। এদিন বেলা ১১টায় নির্বাচন কমিশন ভবনে রোডম্যাপ ঘোষণা করা হবে।