কোরিয়ার কোরিয়ার এখন মেড ইন বাংলাদেশ !

কোরিয়ার কোরিয়ার এখন মেড ইন বাংলাদেশ। ছবি-সংগৃহীত

সুপ্রভাত বগুড়া (বিজ্ঞান ও প্রযুক্তি): দক্ষিণ কোরিয়ার অটোমোবাইল ব্র্যান্ড হুন্দাই মোটরসের গাড়ি তৈরি হবে এখন বাংলাদেশে। সেজন্য গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ছয় একর জমি বরাদ্দ পেতে মঙ্গলবার বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে বাংলাদেশে হুন্দাই মোটরসের পরিবেশক ফেয়ার টেকনোলজি লিমিটেড।

প্রাথমিকভাবে ওই কারখানায় হুন্দাইয়ের সাম্প্রতিক মডেলের জনপ্রিয় সেডান, এসইউভি এবং এমপিভি মডেলগুলো সংযোজন এবং পরে উৎপাদনে যাওয়ার পরিকল্পনা রয়েছে ফেয়ার টেকনোলজির। তারা আশা করছে, আগামী বছর জুনের মধ্যেই বাংলাদেশে সংযোজিত হুন্দাই গাড়ি বাজারজাত করা সম্ভব হবে।

Pop Ads

মঙ্গলবার ঢাকার হোটেল ওয়েস্টিনে হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এবং ফেয়ার টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক রুহুল আলম আল মাহবুব নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘হুন্দাইয়ের মত বিশ্বখ্যাত গাড়ি বাংলাদেশে নিমার্ণ শুরু হলে বিশ্বের কাছে যেমন বাংলাদেশের মর্যাদা অনেক বৃদ্ধি পাবে, তেমনি আমি বিশ্বাস করি, এই কারখানা অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।’