চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী আঃ লতিফ মোল্লা বেসরকারীভাবে নির্বাচিত

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী আঃ লতিফ মোল্লা বেসরকারীভাবে নির্বাচিত। ছবি-শাহ জালাল

শিবচর উপজেলা পরিষদ উপ-নির্বাচনঃ 

সুপ্রভাত বগুড়া (মাদারীপুর জেলা প্রতিনিধি): মাদারীপুরের শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঃ  লতিফ মোল্লা ১লক্ষ ৮৪হাজার ৬শত ৩৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী বিএনপি চৌধুরী নাদিরা মিঠু ধানের শীষের প্রতীকে ভোট পেয়েছেন ৮শত ৭৪। শিবচর উপজেলার ১টি পৌরসভা ও ১৯টি  ইউনিয়নের মোট ১০১টি ভোট কেন্দ্র।
এসকল ভোট কেন্দ্রের প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় রিটার্নিং অফিসার মাদারীপুর জেলা নির্বাচন অফিসার মোঃ  মনিরুজ্জামান শিবচর উপজেলা পরিষদের ইলিয়াস আহমেদ চৌধুরী অডিটরিয়ামে বেসরকারীভাবে আঃ  লতিফ মোল্লার নাম ঘোষণা করেন। সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ১ শ ১ টি কেন্দ্রের ৫ শ ১৩ টি বুথে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।
এদিন সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক। নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে সম্পন্নের লক্ষ্যে প্রশাসন ছিল কঠোর অবস্থানে।  প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্যসহ র‌্যাবের ৪টি টহল টিম, ৩ প্লাটুন বিজিবি, একাধিক ভ্রাম্যমান আদালতের টিমসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী নিয়োজিত ছিল।
রিটার্নিং অফিসার মাদারীপুর জেলা নির্বাচন অফিসার মোঃ  মনিরুজ্জামান জানান, স্বাস্থ্য বিধি ও নির্বাচনি আচরণ বিধি মেনে শিবচরে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
নির্বাচনে মোট ২ লাখ ৬৪ হাজার ৪৯৫ জন এর মধ্যে ১ লাখ ৩৭ হাজার ৮৯০ জন পুরুষ ও ১ লাখ ২৬ হাজার ৬০৫ জন নারী ভোটার। কাস্টিং ভোটে শতকরা ৭০.০৬ ভোট পড়েছে।