জয়পুরহাটে ভিজিডি সুবিধাভোগীদের টাকা আত্বসাতের অভিযোগ সেই ইউপি চেয়ারম্যান বোরহান এর বিচার দাবিতে মানববন্ধন ও সমাবেশ

413

নিজস্ব প্রতিনিধি, জয়পুরহাটঃ জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার বড়তারা ইউনিয়ন পরিষদের খাদ্য সহায়তা কর্মসূচির (ভিজিডি) চাল বিতরণে সরকারি নিয়ম অমান্য করে হতদরিদ্র ও দুঃস্থ সুবিধাভোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করে আত্বসাত করেছে। এমন অভিযোগে ওই ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন এর বিচার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে ওই ইউনিয়নের ভূক্তভোগীরা।
আজ উপজেলার নিশ্চিন্তা বাজার-চানপাড়া রাস্তার তারাকুল গ্রামের মোড়ে এ মানববন্ধন ও সমাবেশ করেছে।
ওই ইউনিয়নের ভিজিডি কার্ডধারী ৪৪০ জন সুবিধাভোগী ২০২১ সালের জানুয়ারি হতে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত ২৪ মাস মেয়াদে ভিজিডির ৩০ কেজি চাল প্রতি মাসে পেয়ে আসছেন।

চাল উত্তোলনের সময় সুবিধাভোগী প্রত্যেকের নিকট হতে সঞ্চয় বাবদ ২০০ টাকা নেয়ার নিয়ম থাকলেও বিভিন্ন অজুহাত দেখিয়ে ২১৫ টাকা আদায় করে আসছিলেন ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন। কিন্তু সঞ্চয় বইয়ে ২০০ টাকা জমা দেখালেও ৪৪০ জনের অতিরিক্ত ১৫ টাকার কোন হিসাব না দিয়ে আত্বসাত করে।

Pop Ads

এমন অভিযোগে ভুক্তভোগীরা তাদের অতিরিক্ত টাকা ফেরতসহ ওই ইউপি চেয়ারম্যানের উপযুক্ত বিচার দাবি করে মানববন্ধন ও সমাবেশ করে। ওই সমাবেশে ভুক্তভোগীরে মধ্যে মর্জিনা বেগম, পূর্ণিমা, রশিদ ও তারাকুল গ্রামের হালিমাসহ আরো অনেকেই বক্তব্য রাখেন। বক্তব্যে তারা বলেন, “আমরা গরীব মানুষ, আমাদের অনেক কষ্টের টাকা”। তারা আরো অভিযোগ করে বলেন, ভিজিডি কার্ড দিতে ওই চেয়ারম্যান ৪-৫ হাজার করে টাকা আদায় করেছেন।

মানবন্ধনে উপস্থিত মাঝিয়াস্থল গ্রামের ৭০ বছর বয়সী এক বিধবা অভিযোগ করে বলেন, ওই চেয়ারম্যান বোরহান টাকা ছাড়া কিছু বোঝেনা বাবা, আমি বিধবা কার্ড করার জন্য তার বাড়িতে গেছনু, হামাক কয় ৫ হাজার টাকা লাগবে, না দিলে হবে না। হামি টাকা দেইনি তাই হয়নি বাবা!”।

বড়তারা ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন আমি অসুস্থ ছিলাম। এ বিষয়ে আমি জড়িত নয়। ফোনে এ বিষয়ে কথা বলতে রাজি নন তিনি।

সুপ্রভাত বগুড়া/ এম জে।