নির্বাচনে ১৪ প্রার্থীর প্রচার-প্রচারণায় জমজমাট:ঢাকা- ১৪ আসন

14
নির্বাচনে ১৪ প্রার্থীর প্রচার-প্রচারণায় জমজমাট:ঢাকা- ১৪ আসন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ প্রার্থীর প্রচার-প্রচারণায় জমজমাট ঢাকা- ১৪ আসন। এ আসনে নৌকার বড় বাধা স্বতন্ত্র! অবশ্য একাধিক স্বতন্ত্র প্রার্থী নিজেদের দাবি করছেন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে। সব মিলিয়ে এ আসনে ভোটের হিসাব-নিকাশে রয়েছে জটিল সমীকরণ।
প্রতীক বাঁশি; তাই বাস্তবেই একটি বাঁশিতে ফুঁ দিয়েই প্রচারণা শুরু করেন ঢাকা-১৪ আসনের ১৪তম প্রার্থী কাজী ফরিজুল হক হ্যাপী। অনেক ঝড়-ঝাপটা পেরিয়ে শনিবার (২৩ ডিসেম্বর) সকালেই মিলেছে তার প্রার্থিতা। প্রচারণায় খানিকটা পিছিয়ে থাকলেও ভোটের মাঠে নিজেকে শক্ত প্রতিদ্বন্দ্বী মানছেন এ স্বতন্ত্র প্রার্থী।

 

Pop Ads

এ আসনজুড়ে এখন ব্যস্ততা প্রচারণায়। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে অলিগলি থেকে শুরু করে প্রধান সড়ক। প্রার্থী বেশি, তাই প্রচারণা বেশি, আর উৎসবের আমেজটাও বেশি এ আসনে। তবে কথার যুদ্ধে কুয়াশা ভেদ করেই উত্তাপ ছড়াচ্ছেন প্রার্থীরা।

যুবলীগের নিখিল এবারই প্রথম ভোটের টিকিট পেয়েছেন এ আসনে। তার প্রতিপক্ষ হিসেবে আছেন দলের সাবেক সংসদ সদস্য, স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের একাধিক নেতা।

আরও পড়ুন: তৃণমূল বিএনপির প্রচারণায় এমপির বাধার অভিযোগ

নিখিল বলেন,
তাদের ভেতর যদি আওয়ামী লীগই থাকবে, বঙ্গবন্ধুর আদর্শই থাকবে, তবে তারা ভোট কেন্দ্রে গিয়ে ব্যালট পেপারে নৌকা রেখে অন্য জায়গায় কীভাবে সিল মারবেন? তাহলে তাদেরকে কি আওয়ামী লীগ হিসেবে আর চিহ্নিত করা যায়?

বাকিরা সবাই বলছেন, নিখিল ১৪ আসনে বহিরাগত। আর দলীয় প্রধানের নির্দেশেই ভোটে নাম লিখেন তারা।

তবে প্রতীক যাই হোক, এ আসনে লড়াইটা যে আওয়ামী লীগের নিজের মধ্যেই হচ্ছে সেটা হলফ করেই বলা যাচ্ছে।

কাজী ফরিজুল হক হ্যাপী বলেন, ‘রাজনীতিতে নেতৃত্বের পদ আর নির্বাচনী মাঠ এক জিনিস না। যখন আপনি আপনার ঘরে থাকবেন, তখন আপনার শক্তি অনেক বেশি থাকবে। সেটা আপনার মূল শক্তি।’

আরও পড়ুন: প্রতিদ্বন্দ্বীরা কিছু ভোটের আশায় আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন: পাটমন্ত্রী

ঢাকা-১৪ আসনের আরেক স্বতন্ত্র প্রার্থী সাবিনা আক্তার তুহিন বলেন,
প্রধানমন্ত্রীর ছবি আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। ট্রাকের মধ্যে আমি প্রধানমন্ত্রীর ছবিটা রাখছি। প্রধানমন্ত্রী আমার মাথায় হাত দিয়েছেন। আমি বলেছি, আপনি দোয়া করলে আমি দাঁড়াবো।

এ আসনে দলীয় প্রার্থী ৮ জন আর বাকি ৬ জন স্বতন্ত্র হয়ে লড়বেন ৭ জানুয়ারির ভোটে।