পরিস্থিতি অনুকূলে থাকলে এবার সারা বছর মাঠে খেলা রাখতে বদ্ধপরিকর হকি ফেডারেশন

পরিস্থিতি অনুকূলে থাকলে এবার সারা বছর মাঠে খেলা রাখতে বদ্ধপরিকর হকি ফেডারেশন। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): গত ১২ বছরে ৬ বার প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোয় নেতিবাচক প্রভাব পড়লেও নতুন বছরে যত দ্রুত সম্ভব লিগ শুরুর দাবি জিমি-আশরাফুল মাহাবুবদের। আর খেলোয়াড়দের আর্থিক বিষয়টি গুরুত্ব দিয়ে এবার প্রিমিয়ার লিগ শিগগির মাঠ গড়ানোর আশ্বাস দিয়েছেন ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ। গত বছর করোনার প্রকোপে হকি অঙ্গন ছিল একবারেই মলিন।

তবে পরিস্থিতি অনুকূলে থাকলে ক্যালেন্ডার অনুযায়ী এবার সারা বছর মাঠে খেলা রাখতে বদ্ধপরিকর ফেডারেশন। করোনার বিষবৃক্ষের প্রকোপে গত বছর বিশ্ব ক্রীড়াঙ্গনজুড়ে নেমে আসে কালো মেঘের ছায়া। কঠিন পরিস্থিতির নেতিবাচক প্রভাব পড়ে দেশের ক্রীড়াঙ্গনেও। যেখানে দীর্ঘদিন মাঠে ছিল না হকি। যদিও ২০২০ সালের শুরুতেই ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল জুনিয়র এশিয়া কাপ ও চ্যাম্পিয়নস ট্রফি।

Pop Ads

কোভিড নাইন্টিন মহামারির কারণে পেছানো হয় এ দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতা। তারপরও গত বছর অক্টোবরে অনূর্ধ্ব ২১ ও জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে ক্যাম্প করে ফেডারেশন। এরপর স্বাস্থ্যবিধি মেনে বছরের শেষ দিকে সার্ভিসেস দলগুলোকে নিয়ে টুর্নামেন্টের আয়োজন করা হয়। যেখানে অংশ নিতে পেরে স্বস্তির নিশ্বাস ফেলে খেলোয়াড়রা।

সেই সঙ্গে চলতি বছরে ক্যালেন্ডার অনুযায়ী মাঠে খেলা রাখতে বদ্ধপরিকর ফেডারেশন। ফেডারেশনের এত সব পরিকল্পনার মাঝেও খেলোয়াড়দের মূল আয়ের উৎস প্রিমিয়ার লিগ নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন? কবে মাঠে গড়াবে এই লিগটি। সর্বশেষ ২০১৮ সালে প্রিমিয়ার লিগ হলেও ফেডারেশনের উদাসীনতায় ২০০৬ সালের পর থেকেই নিয়মিত মোড়ক ছেড়ে এক বছর পর পর নীল টার্ফে গড়াতে থাকে লিগ।

তাইতো নতুন বছরে যত দ্রুত সম্ভব লিগ শুরুর দাবি জিমি-আশরাফুল মাহাবুবদের। এদিকে খেলোয়াড়দের কথা মাথায় রেখে এবার প্রিমিয়ার লিগ শিগগির মাঠ গড়ানোর আশ্বাস দিয়েছেন এই ফেডারেশন কর্তা। করোনার আঁধার কেটে চলতি বছরে হকি অঙ্গন ফিরবে আবারো তার চেনা রূপে। এমনটাই প্রত্যাশা ফেডারেশনের।