পানি নিষ্কাশন না হওয়ার বদলগাঁছী ঐতিহাসিক পাহারপুর বৌদ্ধ বিহারের ড্রেন সংস্কারে আাবেদন

পানি নিষ্কাশন না হওয়ার বদলগাঁছী ঐতিহাসিক পাহারপুর বৌদ্ধ বিহারের ড্রেন সংস্কারে আাবেদন। ছবি-বুলবুলৈ
সুপ্রভাত বগুড়া (বুলবুুল আহম্মেদ ( বুলু) নওগাঁ বদলগাঁছী প্রতিনিধি): নওগাঁ বদলগাছী উপজেলার ঐতিহাসিক পাহাড়পুর ইউনিয়নের ১০টি গ্রামের পানি নিস্কাশনের জন্য বৌদ্ধ বিহারের ভিতরের ড্রেনটি সংস্কার করার জন্য এলাকাবাসীর পক্ষ্য থেকে উক্ত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জহুরুল ইসলাম, আঞ্চলিক পরিচালক, প্রত্নতত্ব অধিদপ্তর বগুড়ার নিকট সাম্প্রতিক আবেদন করেছেন বলে আবেদন সুত্রে জানা গেছে।
পাহাড়পুর বৌদ্ধ বিহারের সীমানা নিদ্ধারনের পূর্বে বিহারের উত্তরে অবস্থিত ১০টি গ্রামের পানি পাহাড়পুর বৌদ্ধ বিহারের ভিতরের ড্রেন দিয়ে নিস্কাশন হতো। নতুন করে সীমানা নিদ্ধারন করার পর প্রস্থ্য ও দৈঘ্যে কম করে ড্রেনটি নির্মান করা হয়। ফলে বর্ষাকালীন সময়ে ১০টি গ্রামের পানি উক্ত ড্রেন দিয়ে দ্রুত নিস্কাশন না হওয়ায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে গ্রামগুলোতে পানি প্রবেশ করে ঘর বাড়ী নষ্ট করে এবং ফসলার্দি তলিয়ে যায়।
এতে করে অত্র এলাকার জনগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়।১০ টি গ্রামের জনগনকে আ্রর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা করার লক্ষে ড্রেনটি দৈর্ঘ্য – প্রস্থ বৃদ্ধিকরনে সংস্কার করার জন্য উল্লেখিত মোঃ জহুরুল ইসলাম এলাকাবাসীর পক্ষে গত ( ৫) জুলাই আঞ্চলিক পরিচালক প্রত্নতত্ত্ব অধিদফতর বগুড়া নিকট আাবেদন করেন,।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here