পিএসজিতে এক ব্রাজিলিয়ান ‘জোকার

10
পিএসজিতে এক ব্রাজিলিয়ান ‘জোকার

তারার হাট বসিয়েও আসছিল না প্রত্যাশিত সাফল্য। ঘরোয়া আসরে রাজত্ব করলেও পূরণ হয়নি চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন। লিওনেল মেসি-নেইমারের মতো মহাতারকা চলে যাওয়ার পর নিজেদের পরিকল্পনার ছকেও বদল এনেছে পিএসজি! বড় বড় তারকার না দৌড়িয়ে উঠতি তারকারদের দিকেও নজর দিচ্ছেন ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। এই কৌশলেই হয়তো এক ব্রাজিলিয়ান তরুণকে দলে ভিড়িয়ে রক্ষণের শক্তি বাড়িয়েছে প্যারিসের ক্লাবটি।

২০ বছর বয়সী এই সেন্ট্রাল ডিফেন্ডারের নাম লুকাস বেরাল্ডো। ম্যাচ শুরুর আগে হাসির অভ্যাসের জন্য পেয়েছেন ‘ দ্য জোকার’ ডাক নাম। খেলতেন ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোতে। ক্লাবটির হয়ে ২০২৩ সালে ব্রাজিলিয়ান ফুটবল ক্লাবের শিরোপা জিতেছেন বেরাল্ডো।

Pop Ads

সাও পাওলো থেকে পাঁচ বছরের চুক্তিতে ব্রাজিলিয়ান এই ‘জোকার’কে দলে ভেড়াল পিএসজি।
ফ্রান্সের ক্লাবটিতে নাম লিখিয়ে উচ্ছসিত বেরাল্ডো,‘ প্যারিস সেইন্ত জার্মেইয়ের মতো উচচাভিলাষী ক্লাবের সঙ্গে চুক্তি করতে পেরে আমি খুশি। আমার ক্যারিয়ারে এটা গুরুত্বপূর্ণ পর্যায়। যা ক্যারিয়ারে উন্নতিতে সাহায্য করবে।

আমি আমার নতুন সতীর্থদের জানতে এবং পিএসজির জার্সি পিঠে চাপিয়ে প্রথম পদক্ষেপ ফেলতে মুখিয়ে আছি।’
২০০০ সালে সাও পাওলোতে যোগ দিয়েছেন বেরাল্ডো। ২০২২ সালের মেতে অভিষেক। চলতি বছর ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের এই খেলোয়াড়কে পেতে আনুমানিক ২০ মিলিয়ন ইউরো খরচা করেছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।