প্রাকৃতিক গ্যাসের অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে : জ্বালানি প্রতিমন্ত্রী

290
প্রাকৃতিক গ্যাসের অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে জ্বালানি প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানির অপচয় কমাতে ঐক্যবদ্ধ প্রয়াস অব্যাহত রাখা হবে। প্রাকৃতিক গ্যাসের সাশ্রয়ী ব্যবহার ও এসংক্রান্ত সচেতনতা বৃদ্ধির কার্যক্রম বাড়ানো হচ্ছে। প্রাকৃতিক গ্যাসের অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে।

আজ রবিবার তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কম্পানির টিকাটুলিস্থ জোনাল অফিস পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব কথা বলেন।

Pop Ads

এ সময় তিনি ফাইল ও অফিস ব্যবস্থাপনা নিয়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, ‘অটোমেশনে দ্রুত যেতে হবে। গ্যাস ও বিদ্যুতের মূল্য, তেলের মূল্য, প্রিপেইড মিটার, গ্যাস পাইপলাইন ও গ্যাস পাইপের লিকেজ, গ্যাসের অপচয়, তিতাসের দুর্নীতি ইত্যাদি বিষয়ে খোলামেলা আলোচনা করেন। ’

গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিমন্ত্রী বলেন, মূল্য বৃদ্ধি করবে বিইআরসি (বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন)। গ্রাহক অসন্তোষ যেন না হয় সেদিকে লক্ষ রেখে সরকার কাজ করছে। মূল্য অবশ্যই সহনীয় পর্যায়ে রাখা উচিত।

প্রসঙ্গক্রমে তিনি বলেন, ‘এখন বিপিসি শুধু ডিজেলেই প্রতিদিন গড়ে প্রায় ১০ কোটি টাকা লোকসান করছে। ’ টিকাটুলিস্থ জোনাল অফিস এ সময় তাদের লোকবল কমসহ বিদ্যমান বিভিন্ন সমস্যা প্রতিমন্ত্রীকে অবহিত করে।