বগুড়ার সোনাতলার দিগদাইড়ে বালুদস্যু মাসুদের হাত থেকে এক কৃষকের শেষ সম্বল রক্ষার আকুতি শুনছেইনা কেউ!

বগুড়ার সোনাতলার দিগদাইড়ে বালুদস্যু মাসুদের হাত থেকে এক কৃষকের শেষ সম্বল রক্ষার আকুতি শুনছেইনা কেউ!

রায়হানুল ইসলাম : বগুড়ার সোনাতলার দিগদাইড়ে সহায় সম্বল হীন কৃষকের শেষ সম্বল ৪ শতক জমি রক্ষার আকুতি যেন শুনছেই না কেউ। বছরের পর বছর অজানা কারণে বন্ধ হচ্ছেনা ভূমিদস্যু মাসুদের বালু উত্তোলন!

সহায় সম্বলহীন দিনমজুর কৃষকের অস্তিত্বের একমাত্র অবলম্বন ৪ শতক জমিও রক্ষা করতে পারছেনা বলে আক্ষেপ প্রকাশ করছেন ঐ কৃষক।

Pop Ads

তবে তার দাবি বলুদস্যু মাসুদ বাহিনী বছরের পর বছর সোনাতলার দিগদাইড়ে বর্তমান চেয়ারম্যান আলী তৈয়ব শামীম এর বাড়ীর পিছনে তার সহ মাসুদের চুক্তি কৃত জায়গায় বছরের পর বছর বালু উত্তোলন করে আবাদী জমি বিলীন করে আসছে।

ঐ কৃষকের দাবি, প্রশাসনের নাকের ডগায় চলছে, গোপন আঁতাতের মাধ্যমে এ বালু উত্তোলন করা হলেও তা যেন দেখার কেউ নেই। যে কারণে নিজের নাম প্রকাশ না করার শর্তে ; প্রভাবশালী ঐবালুদস্যুর বিরুদ্ধে অভিযোগ করতে চান না সাধারণ কোন মানুষ।

যার কাছেই বিচার চান বিচার পাবেন না এমন অশনিসংকেতে কোন বিচার চাননি ঐ কৃষক। ঐ কৃষকের দাবি, আমার জায়গা রক্ষায় দেশে কি কোন আদর্শবান প্রশাসন নেই? যে ঐ দস্যুর হাত থেকে আমার শেষ সম্বল রক্ষা করবে। বালু দস্যু মাসুদের দাবি, নিজের জমি থেকে বালু উত্তোলন করছেন তিনি।

এতে কার কি হলো দেখার বিষয় নয় তার। এ ব্যাপারে সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রেজা বিষয়টি জানা নেই বলে জানিয়েছেন।