বগুড়ার ধুনটে কৃষক সালেক মরিচ ও বেগুনের চারা বিক্রির মাধ্যমে সফলতার স্বপ্ন দেখছেন

বগুড়ার ধুনটে কৃষক সালেক মরিচ ও বেগুনের চারা বিক্রির মাধ্যমে সফলতার স্বপ্ন দেখছেন । ছবি-রায়হানুল

সুপ্রভাত বগুড়া (রায়হানুল ইসলাম): বগুড়ার ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়নের সাতবেকি গ্রামের আজাহারের পুত্র কৃষক সালেক সফলতার স্বপ্ন দেখছেন মরিচ ও বেগুনের চারা বিক্রির মাধ্যমে। দাম ভাল পেলে মাত্র ৬ শতক জমিতে বেগুন ও মরিচের চারা বিক্রি করে এক মাসেই ঘরে তুলে নিতে পারবেন লক্ষ টাকা এমনটিই আশা করছেন কৃষক সালেক।

তিনি জানিয়েছেন, যদি প্রতিটি চারা ১টাকা দরে বিক্রি করতে পারি তবে ২ থেকে আড়াই লক্ষ টাকা বিক্রি করতে পারবেন। তিনি জানিয়েছেন, আনুমানিক ষাট হাজার টাকা খরচ করে এক মাসে বিক্রির উপযুক্ত করে তোলা হয়েছে। তবে বর্তমান বাজারে ৫০ পয়সা দরে প্রতিটি চারা বিক্রি করতে হচ্ছে এতে লাভের পরিমাণ ৪০-৬০ হাজার টাকা পাওয়া সম্ভব।

Pop Ads

তার দাবি নুন্যতম ১টাকা দরে বিক্রি করার আশায় রয়েছি। এতে ১ থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকা পর্যন্ত এক মাসে আয় করতে পারবো ইনশাহ আল্লাহ। তিনি আরো জানান পর্যায়ক্রমে একই জমিতে ২ থেকে ৩বার এভাবে চারা রোপন করতে পারবো ইনশাহ আল্লাহ।

এদিকে সরেজমিনে তার জমিতে গেলে দেখা যায় তিনি সার্বক্ষণিক পরিচর্যায় ব্যস্ত। উপজেলার বিভিন্নস্থানে অর্ধশতাধিক কৃষক এভাবে বিভিন্ন সবজী ফসলের চারা বিক্রি করে স্বাবলম্বী হয়েছেন বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here