বগুড়ার শাজাহানপুরে মসজিদের মাইকে আযান দেয়ায় মোয়াজ্জিনকে মারপিট !

বগুড়ার শাজাহানপুরে মসজিদের মাইকে আযান দেয়ায় মোয়াজ্জিনকে মারপিট ! প্রতিকী-ছবি
সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব, শাজাহানপুর প্রতিনিধি): বগুড়া শাজাহানপুরে মসজিদের মাইকে আযান দেয়ায় মজনু মিয়া (৫৫) নামের এক মোয়াজ্জিনকে মারপিটের অভিযোগ উঠেছে। মজনু মিয়া বগুড়া শাজাহানপুর উপজেলার বেজোড়া দক্ষিনপাড়ার মৃত মজিবর রহমানের ছেলে।
এ ঘটনায় গত সোমবার রাতে মজনু মিয়া বাদি হয়ে থানায় এজাহার দায়ের করেছেন। মজনু মিয়া জানান, তিনি বেজোড়া দক্ষিনপাড়া আহলে হাদিস জামে মসজিদে মোয়াজ্জিনের চাকরী করেন। প্রতিদিনের মতো ৩ আগন্ট সোমবার মসজিদের মাইকে জোহরের নামাজের আযান দেন।
আযান শেষে মসজিদের পাশের বাড়ির মৃত খলিলুর রহমান মুন্সির ছেলে মাহবুবুর রহমান ওরফে রাজা মিয়া (৬৫) তাকে ডেকে বাড়ির ভিতর নিয়ে যান। বাড়ির ভেতর যাওয়া মাত্র রাজা মিয়া তাকে বলেন ‘তুই আর মসজিদের মাইকে আযান দিবি না। আমার সমস্যা হয়। খালি মুখে আযান দিবি।’
এই বলে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। প্রতিবাদ করলে রাজা মিয়া ক্ষিপ্ত হয়ে তাকে বেদম মারপিট করেন এবং স্বাসরোধ করে মেরে ফেলার চেষ্টা করেন। এ সময় চিৎকার দিয়ে দৌড়ে বাহিরে এলে আশাপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করেন।
মসজিদ কমিটির সেক্রেটারী রাজা মিয়া জানান, মাহবুবুর রহমান ওরফে রাজা মিয়ার স্বভাব ভালো না।
তিনি একজন মুক্তিযোদ্ধা এবং আওয়ামী লীগ করেন। এ কারণেই তিনি কোন কিছু পরোয়া করেন না। তার হাত থেকে প্রতিবেশী এমন কি রিক্সা চালকও রেহায় পাননি।
তাদের সাথেও অসদাচারন করেছেন। তিনি দীর্ঘদিন ধরে মসজিদ নিয়ে ষড়যন্ত্র করছেন। মসজিদে আযান দেয়া নিয়ে আগের মোয়াজ্জিনের সাথেও অসদাচরন করেছেন। মসজিদের মাইকে আযান দিলে নাকি তার কানের সমস্যা হয়। সে সময় মাইক ঘুরিয়ে দেয়া হয়েছে। কিন্তু তারপরও তিনি মোয়াজ্জিনকে মারপিট করেছেন।
এ বিষয়ে মাহবুবুর রহমান ওরফে রাজা মিয়ার সাথে কথা বলতে তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ভাতিজা ফয়সাল ফোন ধরে বলেন, মাহবুবুর রহমান অসুস্থ্, তিনি কথা বলতে পারবেন না। বগুড়ার শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here