বগুড়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় নিউজ কাভারেজ করায় সাংবাদিক কে প্রান নাশের হুমকি !

বগুড়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় নিউজ কাভারেজ করায় সাংবাদিক কে প্রান নাশের হুমকি !

স্টাফ রিপোর্টারঃ বগুড়ার নাটাইপাড়া (বৌবাজার) জনৈক সামছুল আলমের পরিত্যক্ত বাড়ি ভাড়া নিয়ে দীর্ঘ কয়েক বছর যাবত ঝলক সিনথেটিক কাপড় কাচা গুড়া সাবান তৈরির অন্তরালে দেশের নামিদামি কোম্পানীর সার্ফএক্সেল, ঘুড়ি ফাস্টওয়াশ এর হুবহু মোড়কে নকল ও নিম্ন মানের কাপড় কাচা পাউডার (গুড়া সাবান) উৎপাদন ও বাজারজাত করে আসছিল ঈশ্বরদী রুপপুরের ইব্রাহিম হোসেনের ছেলে আবু হাসনাত মোসাদ্দেক তুহিন বর্তমান নাটাই পাড়া (বৌবাজার)।

গত ১০ নভেম্বর দুপুরে তুহিনের মালিকানাধীন নকল কাপড় কাচার গুড়া পাউডার (গুড়া সাবান) উৎপাদন ও বাজারজাত প্রস্তুতির সময় কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনিমুজ্জামান ও পাপিয়া। এ সময় কারখানার মালিক তুহিন আত্মগোপন করায় ভ্রাম্যমান আদালত তার বাসায় পুলিশ পাঠিয়ে তার স্ত্রী সুমি খাতুন’কে কারখানায় নিয়ে আসেন এবং কারখানায় অবৈধ নকল গুড়া সাবান তৈরী আইনত অপরাধ বলে জানান। সেই সাথে ২০০০০/- বিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড প্রদান করেন।

Pop Ads

নকল সার্ফএক্সেল ঘুড়ি ফাস্টওয়াশ কারখানার মালিক তুহিন পলাতক থাকায় তার স্ত্রী সুমি খাতুন তাদের অপকর্মের জন্য ভ্রাম্যমাণ আদালতের কাছে ক্ষমা নিয়ে জরিমানার অর্থ বাবদ বিশ হাজার টাকা ভ্রাম্যমান আদালতে জমা দেন। জানা গেছে, ঝলক সিনথেটিক গুড়া সাবান উৎপাদনের অন্তরালে দেশের নামিদামি ব্রান্ড সার্ফএক্সেল ঘুড়ি ফাস্টওয়াশ হুবহু নকল মোড়কে দীর্ঘ কয়েক বছর যাবত বাজারজাত করে কারখানার মালিক নাটাইপাড়ার আশেপাশে সহ নিজ এলাকায় কয়েক কোটি টাকার সম্পদ গড়ে তোলেন বলে একাধিক অভিযোগ রয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় নিউজ কাভারেজ করায় জাতীয় দৈনিক আলোর দিগন্ত পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি এবং বাংলাদেশ অনলাইন প্রেস ক্লাবের বগুড়া সদর থানা সভাপতি মোঃ হায়দার আলী মিঠু শহরের কর্মস্হল থেকে রাত দশটায় বাড়ি ফেরা পথে নকল গুড়া সাবান কারখানার মালিক তুহিন কারখানার পার্শ্ববর্তী রাস্তায় পথরোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে তাকে দেখে নেবে, খাইয়া ফেলবে বলে লাঞ্ছিত করে হত্যার হুমকি দেয়।

উক্ত ঘটনায় জীবনের নিরাপত্তার স্বার্থে বগুড়া সদর থানায় অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী সাংবাদিক হায়দার মিঠু। এই ব্যাপারে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে বলেন সে যত বড় অপকর্মকারী ও সন্ত্রাসী হোক আইনের উর্দ্ধে কেউ নয়।