বগুড়ায় সরকারী হাট এর লোড-আনলোডিং টোল আদায়ে বাঁধা প্রদান

বগুড়ায় সরকারী হাট এর লোড-আনলোডিং টোল আদায়ে বাঁধা প্রদান।
স্টাফ রিপোর্টার: বগুড়া জেলার সীমাবাড়ী ইউনিয়ন এর সীমাবাড়ী হাট-বাজার সরকার কর্তৃক নির্ধারিত লোডিং/ আন- লোডিং টোল আদায়ে বাঁধা প্রদানের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবারে এ সংক্রান্ত লিখিত অভিযোগ  বগুড়া জেলা গোয়েন্দা সংস্থা ও র‌্যাব-১২ বগুড়া সহ বিভিন্ন দপ্তরে প্রেরন করেন হাট-বাজার এর ইজারা পরিচালনাকারী নব কুমার সূৰ্য্য।
অভিযোগ সুত্রে জানা যায়, উক্ত হাটের সরকারী নিয়মানুযায়ী পূর্বের ন্যায় মালামাল ভর্তি কৃত রিক্সা,ভ্যান, আটো, ইজিবাইক সহ সকল প্রকার গাড়ী হইতে লোড/আন-লােডিং এর টোল উঠাইতে গেলে গত ২৮/৭/২০২০ ইং তারিখে ব্রীজ সংলগ্ন বটতলা সকাল বাজার এলাকায় আনুঃ বেলা ১২.০০ টার দিকে রিক্সা/ভ্যান শ্রমিকের সভাপতি মােঃ আবু বক্কর ওরফে চাম বক্কর কর্তৃক পূর্বের ন্যায় আবারও বাঁধার সৃষ্টি করেন এসময় তার সাথে মোঃ এনামুল করিব তালুকদার,  পিতা- মৃত আঃ রশিদ তালুকদার, সাং- ররোয়া,
মােঃ সার্ভিস খান, পিতা- মােঃ শরিফ খান, সাং সীমাবাড়ী, আব্দুল হামিদ, পিতা- মৃত ছবদের শেখ, সাং- বেটখাের, মােঃ সােলেমান প্রাং, পিতা- মৃত সেকেন্দার প্রাং, সাং- সীমাবাড়ী, দুলাল মিয়া, পিতা- মৃত আব্দুল জলিল, সাং- ররােয়া, নেকবর শেখ, পিতা- মৃত মহির উদ্দিন শেখ, সাং- ররোয়া, সকলের উপজেলা- শেরপুর, জেলা- বগুড়াগন সহ অজ্ঞাত নামা সহযােগীরা তাদের দলবল ভারী করে জোরপূর্বক পেশি শক্তি এবং উশৃংখল ব্যক্তিরা হাটের আদায়কারীগনকে মারবে-কাটবে এবং বস্তায় বেঁধে নদীতে ফেলবে বলে নানা রকম ভয়-ভীতি ও প্রাণ নাশের হুমকি প্রদান করে।
এছাড়াও অধিকাংশ ব্যক্তি মাদক/নেশার সাথে জড়িত থাকার কারণে কেউ তাদের বিরুদ্ধে ভয়ে মুখ খুলতে চায় না, কেউ কিছু বলতে চাইলেই তাদেরকে মারবে, কাঁটবে এবং মাদকদ্রব্য দিয়ে পুলিশকে ধরিয়া দিবে মর্মে ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করেন। কারণ দীর্ঘদিন যাবৎ তারা মহা সড়কে এবং হাটের মধ্য হইতে সকল গাড়ীর নিকট হইতে চাঁদাবাজী করত এবং এখনও করে বলে অভিযোগেে উল্লেখ করা হয় ।
বর্তমানে সরকার এবং I.G.P মহােদয় সারা দেশের মহা সড়ক গুলোতে চাঁদাবাজী বন্ধ করায় তারা ক্ষিপ্ত হয়ে
সরকারী হাটের মালামাল ভর্তি কৃত সকল গাড়ী হইতে লােড/আন-লোডিং এর টোল উঠানাের নীতিমালা থাকা
স্বত্বেও ইতিপূর্বেও(হাটের সাজেদুল চত্তরে) বাঁধার সৃষ্টি করেন।
উক্ত বিষয়ে গত ৩১/০৫/২০২০ ইং তারিখে DC, UNO, AC Land  বরাবর লিখিত অভিযোগ দাখিল করিলে (অভিযােগ পত্র সংযুক্ত) তৎপরবর্তীতে তদন্তকারী অফিসার হিসাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) নিযুক্ত হন এবং উক্ত তদন্ত নিষ্পত্তি ক্রমে সরকারী হাটের স্ব-পক্ষে পূর্বের ন্যায় টোল আদায় কার্য্যক্রম চলমান থাকিবে মর্মে নির্দেশ প্রদান করেন।
তদুপরি নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি)’র আদেশ নির্দেশ কর্নপাত না করিয়া প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখাইয়া এবং বিভিন্ন প্রকার প্রভাবশালী মহলের ও পুলিশ প্রশাসনের দোহায়/অজুহাত দেখাইয়া সরকারী হাট-বাজারের নীতিমালা অনুযায়ী সকল প্রকার গাড়ী হইতে লােড/আন-লোডিং এর টোল আদায় কার্য্যক্রম থাকা স্বত্বেও তাহারা পূর্বের ন্যায় আবারও দলবল ভারী করে জোরপূর্বক পেশি শক্তি এবং উশৃংখল ব্যক্তির দ্বারা সরকারী রাজস্ব সহ টোল আদায়ের কাজে বাঁধার সৃষ্টি করিতেছে। যাহা সরকারী কাজে বাধা প্রদানের সামিল বটে।
এমতাবস্থায়   টোল আদায় নির্বিগ্ন করতে এবং এই ঘটনার দোষী ব্যক্তি  সহ সকল ব্যক্তিদের বিরুদ্ধে জরুরী ভাবে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহন করার জোরদাবি জানানো হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here