বদলগাছীতে পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন

বদলগাছীতে পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন। ছবি-বুলবুল

সুপ্রভাত বগুড়া (বুলবুল আহম্মেদ, ( বুলু) বদলগাছী নওগাঁ, প্রতিনিধি: নওগাঁর বদলগাছী শহরাংশের ময়লা আবর্জনা ফেলানোর কোন সুনির্দিষ্ট জায়গা নেই। ফলে হাট ঘাটের ময়লা আবর্জনা থানা সংলগ্ন নতুন ব্রিজের ধারে ফেলা হয়। এছাড়া প্রতিটা দোকান পাটের ময়লা আবর্জনা রাস্তার ধারে ফেলা হয়।

এতে দিনে দিনে পরিবেশ দূষণ হয়ে পরছে। অবশেষে স্থানীয় কিছু উদ্যমী সমাজসেবক ও সাংগঠনিক বেক্তিত্ব লোকজন পরিচ্ছন্ন বদলগাছী নিয়ে কর্মকান্ড শুরু করেন। রোববার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় বদলগাছী চৌরাস্তার মোড়ে পরিচ্ছন্ন বদলগাছী গড়তে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে ময়লা আবর্জনা ফেলার জন্য ড্রাম রাখা হয়।

Pop Ads

ড্রামগুলি ময়লা আবর্জনায় ভরে গেলে সুনির্দিষ্ট একটি স্থানে ময়লাগুলি অপসারণ করা হবে। সুন্দর এই কাজের উদ্বোধন করেন এমপি ছলিম উদ্দীন তরফদার সেলিম। এই দিনের পর থেকে কোন দোকানদার রাস্তায় ময়লা আবর্জনা ফেলতে পারবেনা।

উদ্বোধনী অনুষ্ঠানে পরিচ্ছন্ন বদলগাছী সংগঠনের সভাপতি হাফেজ ফজলে রাব্বী মূকুল এর সভাপতিত্বে বক্তব্য দেন, বদলগাছী সদর চেয়ারম্যান আব্দুস সালাম মন্ডল, বণিক সমিতি ও শুভসংঘের সভাপতি গোলাম কিবরিয়া, প্রভাষক মাহমুদুল হাসান হিরো, তন্ময় কান্তি চৌধুরী, রজত গোস্বামী, জাহাঙ্গীর আলম, সাবেক চেয়ারম্যান এস.এম.গফুর, আ.ক.ম.ফিরোজ জামান প্রমূখ।