বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হিসেবে দায়িত্ব নিলেন আব্দুর রউফ তালুকদার

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হিসেবে দায়িত্ব নিলেন আব্দুর রউফ তালুকদার

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হিসেবে দায়িত্ব নিলেন আব্দুর রউফ তালুকদার। ১২তম গভর্নর হিসেবে দায়িত্ব নিলেন তিনি। ঈদের পর প্রথম কর্মদিবসে মঙ্গলবার সকাল ১০টায় তিনি নতুন এ দায়িত্বভার গ্রহণ করেন।

এ সময় ব্যাংকের কর্মকর্তাদের পক্ষে নতুন গভর্নরকে ফুলেল শুভেচ্ছায় তাকে বরণ করে নেন ডেপুটি গভর্নররা। এর আগে, বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হিসেবে আব্দুর রউফ তালুকদার মঙ্গলবার যোগদানপত্রে সই করেন।

Pop Ads

তিনি ফজলে কবিরের স্থলাভিষিক্ত হয়ে দেশের ১২তম গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন। এই পদে আগামী চার বছর দায়িত্ব পালন করবেন তিনি।

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হিসেবে নিয়োগ পাওয়া অর্থসচিব আব্দুর রউফ তালুকদারের সরকারি চাকরির মেয়াদ ২০২৩ সালের আগস্ট পর্যন্ত। গভর্নর পদে যোগ দিতে হলে তাকে সরকারি চাকরি থেকে স্বেচ্ছায় তাকে অবসর নিতে হবে।

গত ১১ জুন অর্থসচিব আব্দুর রউফ তালুকদারকে বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হিসেবে নিয়োগ দেয় সরকার। আব্দুর রউফ তালুকদার ১৯৬৪ সালে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার তারাকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি যুক্তরাজ্যের বার্মিংহাম ইউনিভার্সিটি থেকে এমএসসি ডিগ্রি নেন।