বার্সেলোনার বিস্ময়বালক স্পেন জাতীয় দলে !

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): স্পেনের জাতীয় দলে জায়গা পেলেন, বার্সেলোনার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। আফ্রিকান বংশোদ্ভূত ফুটবলার হলেও তাকে আগেই নাগরিকত্ব দিয়ে রেখেছে স্পেন। এর আগে দেশটির বয়সভিত্তিক দলে খেলার সুযোগ পেয়েছিলেন বার্সার নতুন মেসি। উয়েফা নেশনস লিগের ম্যাচের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেন স্পেন কোচ লুইস এনরিকে। আনসু ফাতিসহ যেখানে নতুন মুখ রাখা হয়েছে মোট ৬ জনকে।

ঘরোয়া লিগে বার্সেলোনার সর্বকনিষ্ঠ গোলদাতা ১৭ বছরের ফাতি এতদিন স্পেনের অনুর্ধ্ব-২১ দলের সদস্য ছিলেন। কিন্তু বার্সেলোনার জার্সি গায়ে তার সাম্প্রতিক উত্থান দেখে আর চুপ থাকতে পারলেন না স্পেন কোচ তথা বার্সেলোনার সাবেক প্রধান কোচ লুইস এনরিকে। ২০১৯-২০ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবেও রেকর্ড গড়েন বার্সেলোনার ফাতি।

Pop Ads

চলতি মাসেই ভ্যালেন্সিয়া থেকে ২৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে ম্যানসিটিতে যোগ দেয়া ফেরান তোরেসও স্কোয়াডে ফাতির সঙ্গী হলেন। আসন্ন মৌসুমে সিটির জার্সিতে তার ক্লাব সতীর্থ এরিক গার্সিয়াকেও ডেকে পাঠিয়েছেন এনরিকে। এছাড়া রিয়াল সোসিয়েদাদ মিডফিল্ডার মিকেল মেরিনো, রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড অস্কার রদ্রিগেজ এবং অ্যাথলেটিক বিলবাও গোলরক্ষক ইউনাই সিমোনকে নতুন মুখ হিসেবে স্কোয়াডে আন্তর্ভুক্ত করেছেন স্পেন কোচ। অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে নেশনস লিগের ম্যাচের জন্য জাতীয় দলে ডাক পাননি কোনও তারকা।

সল নিগুয়েজ, কোকে, আলভারো মোরাতা এবং মার্কোস লরেন্তের কাউকেই ২৪ জনের স্কোয়াডে রাখেননি এনরিকে। এছাড়া দলে রাখা হয়নি জেরার্ড পিকেকেও। গতবছর উয়েফা নেশনস লিগ টুর্নামেন্টের শেষ চারেও উঠতে ব্যর্থ হয়েছিল ২০১০ বিশ্বজয়ীরা। সামনের শনস লিগে ভালো করার লক্ষ্যে ৬ প্রতিশ্রুতিমান নতুন মুখকে ডেকে পাঠালেন স্প্যানিশ কোচ। আগামী ৩ সেপ্টেম্বর নেশনস লিগে অ্যাওয়ে ম্যাচে জার্মানির মুখোমুখি হবে স্পেন। তিনদিন পর হোম ম্যাচে এনরিকের দলের প্রতিপক্ষ হবে ইউক্রেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here