বিএমএসএফ’র ৫৩টি শাখা মেয়াদোত্তীর্ন ঘোষনা

10
বিএমএসএফ'র ৫৩টি শাখা মেয়াদোত্তীর্ন ঘোষনা

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (রেজি: নং ০৬/২০২২) এর আওতাধীন ৫৩ টি শাখা মেয়াদোত্তীর্ন ঘোষণা করা হয়েছে। সাংগঠনিক নিস্কৃয়তাসহ নানা কারনে এই শাখাগুলোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। সংগঠনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও কেন্দ্রীয় সভাপতি আহমেদ আবু জাফর স্বাক্ষরিত পত্রে নিম্মোক্ত শাখা গুলো মেয়াদোত্তীর্ন ঘোষিত হলো। শাখা গুলো হলো চট্টগ্রাম, গাজীপুর, নারায়ণগঞ্জ, মাদারীপুর, বরিশাল, পটুয়াখালী, বরগুনা,পিরোজপুর, বাগেরহাট, খুলনা, ঝিনাইদহ, কুষ্টিয়া, ঝালকাঠি, কক্সবাজার,রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা, ফেনী, নোয়াখালী, কুমিল্লা ও নরসিংদী জেলা।

উক্ত শাখাগুলো প্রাথমিক পর্যায়ে এ তালিকাভুক্ত করা হয়েছে। শাখাগুলোর নেতৃবৃন্দ আগামী ১৫ এপ্রিল ২০২৪ তারিখের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রে জমাদানের জন্য অনুরোধ করা হলো।

Pop Ads

এছাড়া উপজেলা শাখার তালিকায় কুড়িগ্রামের রাজারহাট, ময়মনসিংহের ফুলপুর, নান্দাইল, খুলনার পাইকগাছা, বরগুনার আমতলী, তালতলী, বেতাগী, পাথরঘাটা, বরিশালের বাকেরগঞ্জ, উজিরপুর, গৌরনদী, মাদারীপুরের রাজৈর, শিবচর, ঝালকাঠির কাঁঠালিয়া, রাজাপুর, নলছিটি, পিরোজপুরের ভান্ডারিয়া, ইন্দুরকানী, স্বরুপকাঠি, বাগেরহাটের কচুয়া, টেকনাফ, চট্টগ্রাম দক্ষিনের লোহাগড়া, পটিয়া, চরফ্যাশন, দৌলতখান, মির্জাগঞ্জ, দুমকি, কলাপাড়া, কুয়াকাটা ও মহিপুর।

শাখাগুলোর কমিটি গঠন কার্যক্রমে স্বস্ব শাখা নেতৃবৃন্দ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে গঠনতন্ত্র মোতাবেক কমিটি গঠনের জন্য বলা হলো। এই সময়ের মধ্যে কমিটির নেতৃবৃন্দ জাতীয় কর্মসূচী সহ বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবি আদায়ের আন্দোলন অব্যাহত রাখতে অনুরোধ করা হয়। যথাসময়ের মধ্যে উক্ত (৫৩টি) শাখা গুলোতে কমিটি গঠনে ব্যর্থ হলে কেন্দ্র থেকে সরাসরি বিলুপ্ত ঘোষণা করা হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, বিএমএসএফ সাংবাদিকদের পেশাগত মর্যাদা রক্ষা, অধিকার এবং দাবি আদায়ে ২০১৩ সাল থেকে কাজ করছে। দেশ ও প্রবাসে ৩ শতাধিক শাখায় প্রায় ১৫ হাজারের অধিক সদস্য সাংবাদিক ১৪ দফা দাবি আদায়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করছে।সংগঠনটি সরকারের ট্রাস্টি আইনে নিবন্ধন ও কপিরাইকৃত একটি জাতীয় ভিত্তিক সাংবাদিক সংগঠন (খবর বিজ্ঞপ্তি)।