ভয়েস চ্যাট সুবিধা যুক্ত হলো চ্যাটজিপিটিতে

9
ভয়েস চ্যাট সুবিধা যুক্ত হলো চ্যাটজিপিটিতে

ইউজারদের সুবিধার্থে এবার ভয়েস ফিচার যোগ করল চ্যাটজিপিটি। প্রিমিয়াম এই ফিচার সেপ্টেম্বরে লঞ্চ করেছিল ওপেনএআই। তবে এই সুবিধা কেবল পেইড ইউজারদের জন্যই উপলব্ধ ছিল। কিন্তু এদিন প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, ভয়েস ফিচার এখন থেকে সকলের জন্য উন্মুক্ত।

২২ নভেম্বর থেকে চ্যাটজিপিটির সমস্ত ব্যবহারকারীরা এটির সুবিধা নিতে পারবেন। সম্প্রতি টুইটার বা এক্স হ্যান্ডেলে এই ফিচারের উপলব্ধতা সম্পর্কে জানিয়েছে ওপেনএআই।

Pop Ads

এমনকি এই ফিচার ইউজারদের ব্যবহার করারও আবেদন করেন স্যাম অল্টম্যানের সঙ্গে কোম্পানি ছেড়ে দেওয়া প্রাক্তন প্রেসিডেন্ট গ্রেগ ব্রকম্যান। তিনি বলেন, চ্যাটজিপিটি সমস্ত ফ্রি ইউজারদের জন্য রোল আউট করা হয়েছে। এটি ব্যবহার করে দেখতে পারেন। আপনার চ্যাটজিপিটি ব্যবহার করার অভিজ্ঞতা সম্পূর্ণ রূপে বদলে দেবে।

এতদিন লেখার মধ্যে সীমিত ছিল চ্যাটজিপিটির সুবিধা। তবে প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের টেক্সট টু স্পিচ মডেল মানুষের আওয়াজ সামান্য কয়েকটি শব্দ এবং কয়েক সেকেন্ডের স্পিচ শুনেই শনাক্ত করে নিতে পারবে। এই ভাবে ক্রিয়েটরদের কাছে চ্যাটজিপিটির মাধ্যমে সৃষ্টিশীল ফলাফল বের করার সুযোগ থাকবে।

চ্যাটজিপিটি অ্যাপের চ্যাট স্ক্রিনের নিচে কোণের দিকে একটি হেডফোন আইকন যোগ হয়েছে। সেই আইকনে ক্লিক ররতে হবে। সেখানে ভয়েস অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ভয়েস সিলেক্ট করতে হবে। পরে সেই ভয়েস বদলাতেও পারবেন। এবার সেই ভয়েস দিয়ে চ্যাট করতে পারবেন অ্যাপে।