ভারতে জঙ্গিগোষ্ঠী আইএসের চিকিৎসক গ্রেফতার

ভারতে জঙ্গিগোষ্ঠী আইএসের চিকিৎসক গ্রেফতার। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): জঙ্গিগোষ্ঠী আইএসের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে ভারতের এক চিকিৎসক আটক হয়েছেন। ২৮ বছর বয়সী চিকিৎসক আব্দুর রহমানকে জিজ্ঞাসাবাদে এরই মধ্যে কারাগারে পাঠানো হয়েছে। তিনি বেঙ্গালুরুর রমায়াহ মেডিকেল কলেজে কর্মরত ছিলেন। ভারতের জাতীয় তদন্ত সংস্থা-এনআইএ এ চক্ষু বিশেষজ্ঞকে বেঙ্গলুরর হাসপাতাল থেকে মঙ্গলবার (১৮ আগস্ট) গ্রেফতার করে।

তদন্ত দল জানিয়েছে, চিকিৎসক রহমান ২০১৪ সালে সিরিয়ায় ভ্রমণে যান। যেখানে জঙ্গিদের চিকিৎসা সহায়তা দিয়ে ১০ পর ভারতে ফেরেন। তাকে আটকের পরপরই তার ব্যবহৃত মোবাইল, ল্যাপটপসহ আরও অনেক কিছু জব্দ করেছে নিরাপত্তা বাহিনী।

Pop Ads

তার সঙ্গে যারা চলাফেরা করেছেন প্রয়োজনে তাদেরকেও জিজ্ঞাসাবাদের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তারা। গেল মার্চে আইএস-এ জড়িত সন্দেহে দুজনকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। তারা এখনো তিহার জেলে আছেন বলে জানিয়েছ পুলিশ।

বেশ কয়েক বছর আগে, সিরিয়ায় আইএস খেলাফত ঘোষণা করলে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ভারতসহ বিভিন্ন দেশ থেকে অনেকেই না বুঝে জঙ্গি গোষ্ঠীটিতে যোগ দেয়। তাদের মধ্যে অনেকেই যুদ্ধে সংঘাতের কবলে পড়ে নিহত হন। তবে গত বছর রক্তক্ষয়ী অভিযানের মধ্যে দিয়ে সিরিয়ায় আইএসের উৎখাত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here