এ কেমন শত্রুতা : শাজাহানপুরে দুই বিঘা জমির পুকুরে গ্যাস ট্যাবলেট প্রয়োগ !

এ কেমন শত্রুতা : শাজাহানপুরে দুই বিঘা জমির পুকুরে গ্যাস ট্যাবলেট প্রয়োগ !

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়া শাজাহানপুর উপজেলার জালশুকা- চান্দাই গ্রামে পূর্ব শত্রæতার জের ধরে প্রায় দুই বিঘা জমির পুকুরে গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির দেশী মাছ মেরে ফেলা হয়েছে। এতে করে লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে ভুক্তভোগী পরিবারটি জানিয়েছেন। মানুষের রিযিক মৎস্য খাদ্য।

তাই মাছের সাথে এ কেমন শত্রুতা! সংগত কারনে বিষয়টি ভাবিয়ে তুলেছে সচেতন মহলকেও। এ ঘটনায় সোমবার শাজাহানপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

Pop Ads

অভিযোগ সুত্রে জানাযায়, উপজেলার জালশুকা গ্রামের মৃত আবির উদ্দিনের ছেলে আবদুল হাকিম প্রতিবছর পাশ্বঃর্তী চান্দাই গ্রামের বিলের পাশে ৫০ শতক আয়তনের জমির পুকুরে প্রাকৃতিকভাবে দেশী প্রজাতির মাছ চাষ করেন। নীচু এ এলাাকার পুকুরে বন্যার পানি উঠলেও পানি নেমে যাওয়ার পর পরই সেখানে ডালপালা ও মাছের খাদ্য দিয়ে দেশী প্রজাতির বিভিন্ন মাছ চাষ করে থাকেন।

এভাবে প্রতিবছর সেখান থেকে তিনি লক্ষাধিক টাকাার মাছ বিক্রি করে থাকেন। অভিযোগে উল্লেখ করা হয়, পুর্ব শত্রæতার জের ধরে চান্দাই গ্রামের বাবলু মিয়ার ছেলে মিনকো (৩৮) এবং আবজাল হোসেনের ছেলে শামপা (৩৬) শনিবার রাতের আধারে তার ওই মাছের পুকুরে গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে তার লক্ষাধিক টাকার মাছ নিধন করে।

পরদিন সকালে হাকিম পুকুরের সব মাছ মৃত দেখে কান্নাকাটি শুরু করে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ বিষয়ে শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দিন জানান, এ ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।