শাজাহানপুরে সাততলা থেকে লিফট ছিঁড়ে পড়ে দুই শ্রমিকের মৃত্যু !

শাজাহানপুরে সাততলা থেকে লিফট ছিঁড়ে পড়ে দুই শ্রমিকের মৃত্যু ! ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব ষ্টাফ রিপোর্টার): বগুড়ার শাজাহানপুরে তামিম অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পোল্ট্রি ফার্ম ভবনের সাততলা থেকে লিফ্ট ছিঁড়ে পরে ও থেতলে গিয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন পঞ্চগড় জেলা সদরের সাইফুল ইসলামের ছেলে রশিদুল ইসলাম (১৯) ও একই জেলার বোদা থানার কামার মারিয়া গ্রামের ফাগুন দেবদাসের ছেলে নারায়ণ দেবদাস (২৫)।

বুধবার ৩ ফেব্রুয়ারী এ ঘটনা ঘটে এবং শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন ঘটনাস্থল পরিদর্শন করেন। পোল্ট্রি ফার্মের ইনচার্জ আলমগীর হোসেন জানান, সাততলা ভবনের প্রতিটি তলায় পোল্ট্রি ফার্ম রয়েছে। লিফটের মাধ্যমে প্রতিনিয়ত মুরগির খাবার পৌঁছানো হয়। বুধবার ভোর সোয়া ৬টার দিকে নারায়ণ ও রশিদুল নামে দুই শ্রমিক ৫০ কেজি ওজনের ৬ বস্তা খাবার নিয়ে লিফ্ট দিয়ে ওপরে উঠছিল।

Pop Ads

ছয়তলায় পৌঁছামাত্র হঠাৎ করে লিফ্ট এর অয়্যার (মোটা তার) ছিঁড়ে নিচে পড়ে যায়। এ সময় একজন মাথায় গুরুতর আঘাত পান। অপরজন শরীরের বিভিন্ন স্থানে আঘাতের পাশাপাশি এক পা বিচ্ছিন্ন হয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, অব্যবস্থাপনা আর অসর্তকতার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। এর আগেও দুইবার দুর্ঘটনা ঘটেছে। কিন্তু সে সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। লিফ্ট এর ক্যাবল পুরাতন ও দুর্বল ছিল। যা পরিবর্তন করাহয়নি। তা ছাড়া লিফ্ট এর ধারণক্ষমতার বেশি মালামাল বহন করা হয়েছে কি-না তা খতিয়ে দেখা দরকার।

তামিম অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজার মোস্তফা জামান জানান, দুর্ঘটনাবশতঃ এ ঘটনা ঘটেছে। তা ছাড়া ওই লিফ্ট দিয়ে শুধু মুরগির খাবারের বস্তা ওঠার কথা। কোনো শ্রমিকের উঠার কথা না। শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, মরদেহ ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।