শাজাহানপুর নিরাপদ পানি সরবরাহের লক্ষ্যে গভীর নলকুপ স্থাপন প্রকল্পের উদ্বোধন

শাজাহানপুর নিরাপদ পানি সরবরাহের লক্ষ্যে গভীর নলকুপ স্থাপন প্রকল্পের উদ্বোধন। ছবি-ওহাব

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি): বগুড়া শাজাহানপুরের আমরুল ইউনিয়নে আর্সেনিক প্রবণ এলাকায় বিশুদ্ধ খাবার পানি সরবরাহের জন্য গভীর নলকুপ স্থাপন (সাব মার্সেবল সহ) প্রকল্প ও পাইপ লাইনের সাহায্যে আর্সেনিক মুক্ত নিরাপদ পানি সরবরাহ উপ-প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ১৮ আগষ্ট শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হেসেন ছান্নু এবং নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিন ওই ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এই গভীর পাম্প স্থাপন প্রকল্প উদ্বোধন করেন। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান এম সুলতান আহমেদ , হেফাজত আরা মিরা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।

Pop Ads

জানাগেছে, উপজেলার আমরুল ইউনিয়নে পানির স্তরে দীর্ঘদিন যাবত আর্সেনিক দেখা দেয়। ফলে ওই এলাকার জনসাধারনের জীবন-জীবিকা ও স্বাস্থ্য হুমকির মধ্যে পড়ে। ভোগান্তি সহ নানা অসুখের মুখোমুখি হওয়ার সম্ভাবনা দেখা দেয়। এসব জনসাধারনের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে শাজাহানপুর উপজেলা পরিষদ ওই এলাকায় আর্সেনিক মুক্ত নিরাপদ পানি সরবরাহের লক্ষ্যে গভীর নলকুপ স্থাপন প্রকল্প হাতে নেয়।

জাইকা ও জিওবি অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পটির প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছে চুাল্লিশ লক্ষ উনসত্তর হাজার টাকা। আগামী তিন মাসের মধ্যে প্রকল্পটির কাজ সম্পন্ন করা হবে। স্থানীয় সরকার বিভাগ উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পটি বাস্তবায়ন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here