সান্তাহারে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে ৪৯-তম মহান  বিজয় দিবস উদযাপিত

সান্তাহারে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে ৪৯-তম মহান  বিজয় দিবস উদযাপিত। ছবি-শিমুল

সুপ্রভাত বগুড়া (শিমুল হাসান,  (আদমদীঘি, বগুড়া), প্রতিনিধি: বগুড়া আদমদীঘি সান্তাহারে যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৪৯ -তম মহান বিজয় দিবস উপলক্ষে সান্তাহার পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেন।

কর্মসূচির অংশ হিসেবে রাত্রি ১২ঃ১ মিনিটে ২১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা  করা হয়। সকাল ৭ঃ ৩০ মিনিটে দলীয়  কার্যালয়ের সামনে  জাতীয়  ও দলীয়  পতাকা উত্তোলন করা হয়। ১৬ ই ডিসেম্বর বুধবার সকাল ৮ঃ৩০ মিনিটে সান্তাহার আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি র‍্যালি বের হয়ে সান্তাহার স্বাধীনতা মঞ্চে এসে মহান মুক্তিযুদ্ধের সময় সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে শহীদ বেদীতে পুষ্প অর্পণ করা হয়।

Pop Ads

সকাল ৯ টায় সান্তাহার পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা আবুল কাশেমের সভাপতিত্বে ১ সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত  হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গভর্নর, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযুদ্ধা আলহাজ কছিম উদ্দিন আহমেদ।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আজমল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আনসার আলী, উপজেলা আওয়ামী লীগ নেতা জার্জিস আলম রতন, জাহিদ আহসান পিয়াল, নিসরুল হামিদ  ফুতু সহ প্রমুখ।