সেই ঘটনাস্থলে প্রদীপসহ ৩ আসামিকে নিয়ে র‍্যাব

সেই ঘটনাস্থলে প্রদীপসহ ৩ আসামিকে নিয়ে র‍্যাব। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (জাতীয়): দুই মিনিটের মধ্যে কিভাবে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহম্মদ রাশেদকে গুলি করা হয়, তা অনুসন্ধানে প্রতিটি সেকেন্ডই গুরুত্ব দিয়ে বিশ্লেষণ করা হচ্ছে। ঘটনাস্থল টেকনাফের শামলাপুর চেকপোষ্ট পরিদর্শনে এসে একথা জানান, র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। এতো কম সময়ে কেনো মেজর সিনহাকে গুলি করা হলো সেটাই জানার চেষ্টা চলছে। ঘটনার বিস্তারিত জানতে ওসি প্রদীপসহ ৩ আসামিকে ঘটনাস্থলে নিয়ে যায় র‍্যাবের তদন্ত দল।

টেকনাফের শামলাপুর চেকপোস্ট, সিনহা হত্যার ঘটনাস্থল। মামলার প্রধান ৩ আসামি বরখাস্ত ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত ও এসআই নন্দ দুলালকে নিয়ে ঘটনাস্থলে হাজির র‍্যাবের তদন্ত দল। রিমান্ডের চতুর্থ দিনে জিজ্ঞাসাবাদের অংশ হিসেবে মামলার তদন্ত কর্মকর্তার কাছে কাছে সেদিনের বর্ণনা দেন ৩ আসামি। তদন্ত দলের সঙ্গে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালকের নেতৃত্বে তদারকি দলও আসে ঘটনাস্থলে। কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার জানান, সিনহাকে গুলির ঘটনাটি ঘটেছে দুই-এক মিনিটের মধ্যে।

Pop Ads

কি এমন পরিস্থিতি হলো যে এতো অল্প সময়ে ওপর গুলি করতে হলো ইন্সিপেক্টর লিয়াকতকে। তা অসুন্ধানে প্রতি সেকেন্ডকেই গুরুত্ব দিয়ে বিশ্লেষণ করছে তদন্ত দল। র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক বলেন, সিনহা হত্যাকাণ্ড খুবই স্পর্শকাতর ঘটনা। সে কারণেই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সকল তথ্য-উপাত্ত বার বার বিশ্লেষণ করা হচ্ছে। কোনো তথ্যই যাতে বাদ না পড়ে সেদিকে সর্বোচ্চ সতর্ক তদন্ত দল। এদিকে, বৃহস্পতিবার রাতেই নীলিমা রিসোর্ট থেকে জব্দ করা সিনহার হার্ডডিস্কসহ ২৯ আলামত র‍্যাবকে বুঝিয়ে দিয়েছে পুলিশ।

পাশাপাশি জব্দ তালিকা ৫ দিন পর আদালতে জমা দেয়ায়, আগামী ৭ কার্যদিবসের মধ্যে, রামু থানার ওসিকে আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশ দিয়েছে আদালত। গত ৩১ জুলাই রাতে টেকনাফের পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে কক্সবাজার মেরিন ড্রাইভ দিয়ে হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা রাশেদ খান।

তখন হত্যাকাণ্ডের ঘটনায় মামলা করে পুলিশ। পরে ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওসি প্রদীপ কুমার দাশ, ইন্সপেক্টর লিয়াকত ও নন্দদুলাল রক্ষিতসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here