স্পেনে মেসির বিলাসবহুল হোটেল ভাঙাতে আদালতের নির্দেশ

স্পেনে মেসির বিলাসবহুল হোটেল ভাঙাতে আদালতের নির্দেশ

বায়ার্ন মিউনিখ সুপারস্টার রবার্তো লেভানডস্কিকে পেছনে ফেলে ক্যারিয়ারের সপ্তম ব্যালন ডি’অর জিতে নেন লিওনেল মেসি। গত ২৯ নভেম্বর ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের জনপ্রিয় ওই পুরস্কার জেতার পরই একটি দুঃসংবাদ পেয়েছেন ৩৪ বছর বয়সী ফুটবল তারকা। স্পেনে তাঁর বিলাসবহুল হোটেল ভাঙার নির্দেশ দিয়েছে দেশটির একটি আদালত।

মেসি তাঁর শৈশবেই আর্জেন্টিনা থেকে স্পেনে পাড়ি জমিয়ে দীর্ঘ ২১ বছরে দেশটিতে গড়েছেন অনেক ব্যবসা প্রতিষ্ঠান। যার মধ্যে আছে কয়েকটি বিলাসবহুল হোটেলও। তাঁর আয়ের সিংহভাগই আসে এই হোটেল থেকেই। যেগুলোর মধ্যে অন্যতম ‘মিম সিটগেস’। যার অবস্থান বার্সেলোনা শহর থেকে ২৬ কিলোমিটার দূরে। জানা গেছে, হোটেলটি তৈরিতে শহরের নির্মাণ আইন অনুসরণ করা হয়নি।

Pop Ads

স্পেনের বাড়ি থেকে কাছাকাছি হওয়ায় পরিবার নিয়ে প্রায়ই হোটেল মিম সিটগেসে বেড়াতে যেতেন মেসি। ২০১৭ সালে ম্যাজেস্টিক গ্রুপ নামের একটি রিয়েল এস্টেট কোম্পানি সমুদ্রপৃষ্ঠ থেকে মাত্র ১০০ ফুট দূরে ৭৭ বেডরুম বিশিষ্ট হোটেলটি নির্মাণ করে। এজন্য বিশ্বের অন্যতম সেরা এই খেলোয়াড়ের খরচ হয়েছিল ২৬ মিলিয়ন পাউন্ড বা ৩০০ কোটি টাকা।

ম্যাজেস্টিক গ্রুপ নির্মিত আরও দুটি হোটেলের মালিক মেসি। একটি ইবিজা দ্বীপে, অন্যটি মায়োর্কায়। অবশ্য এই হোটেল দুটির নির্মাণ নিয়ে কোনো অনিয়ম পায়নি আদালত। সম্প্রতি এক প্রতিবেদনে দ্য সান জানিয়েছে, মিম সিটগেস নির্মাণে অনিয়ম হলেও মেসি কিংবা ম্যাজেস্টিক গ্রুপ সে বিষয়ে আগে কিছুই জানতেন না।

জানা গেছে, মিম সিটগেস হোটেলের বারান্দাগুলো শহরের কোডের তুলনায় বড়। যেগুলো ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে আদালত। আর সেগুলো ভাঙতে গেলে পুরো বিল্ডিংটাই ধ্বসে পড়ার সম্ভাবনা আছে।

এছাড়াও হোটলেটির অগ্নি নির্বাপক ব্যবস্থাও পরিকল্পনা অনুসারে করা হয়নি। তবে দ্য সানের দাবি, ৭৭ শয্যাবিশিষ্ট চার তারকা হোটলেটি ভাঙার নির্দেশ দেয়া হলেও আপাতত তা মূলতবি করেছে আদালত।