নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা

নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা

সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে ৩-১ গোলে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়নের শিরোপা জিতল বাংলার বাঘিনীরা। ম্যাচের শুরুতেই বদলি খেলোয়াড় শামসুন্নাহার জুনিয়রের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ১৩তম মিনিটে গোলটি করেন শামসুন্নাহার। এরপর দ্বিতীয় গোলটি করেন কৃষ্ণা রাণী সরকার। খেলার ৪১ মিনিটের মাথায় গোলটি করে জয়ের পথে একধাপ এগিয়ে যায় বাংলাদেশ।

এরপর খেলার শেষের দিকে তৃতীয় গোলের দেখা পায় বাঘিনীরা। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার (১৯ সেপ্টেম্বর) ম্যাচের শুরু থেকে বাংলাদেশ আক্রমণে। ম্যাচঘড়ির ১ মিনিটে মারিয়া মান্দার দূরপাল্লার শট গোলকিপার শুয়ে পড়ে তালুবন্দি করেন। ১০ মিনিটে চোট পেয়ে সিরাত জাহান স্বপ্না উঠে যান। তার জায়গায় শামসুন্নাহার জুনিয়র মাঠে নামেন। চার মিনিট পর বাংলাদেশ এগিয়ে যায়।

Pop Ads

ডান প্রান্তে মনিকা চাকমার ক্রসে শামসুন্নার জুনিয়রের দারুণ প্লেসিং জড়িয়ে যায় জালে। এতে গ্যালারিতে থাকা দর্শকরা স্তব্ধ হয়ে যান। এরপর অবশ্য খেলায় প্রাধান্য বিস্তার করেছে নেপাল। একটু পরপরই আক্রমণে আসছিল তারা। এর মাঝে সবচেয়ে বড় বিপদ হতে পারতো ৩৭তম মিনিটে।

যে যাত্রায় জটলা থেকে গোল প্রায় পেয়েই গিয়েছিল স্বাগতিকরা। নেপাল ৭০ মিনিটে এক গোলের দেখা পায়। সতীর্থের পাস থেকে বাংলাদেশের এক ডিফেন্ডারের পা হয়ে বক্সের ভেতরে বল পেয়ে যান অনিতা বাসনেত, ডান পায়ের জোরালো শটে জাল কাঁপাতে কোনও ভুল হয়নি এই ফরোয়ার্ডের।

বাংলাদেশ গোলকিপার বলের লাইনে ঝাঁপালেও এই যাত্রায় আর রক্ষা করতে পারেননি। এরপর ৭৭ মিনিটে আবারও বাংলাদেশ শিবিরে উৎসব। মনিকা চাকমার ডিফেন্সচেরা পাস থেকে ডান দিক দিয়ে বক্সে ঢুকে আগুয়ান গোলকিপারের পাশ দিয়ে লক্ষ্যভেদ করে স্বাগতিকদের ম্যাচ থেকে ছিটকে দেন কৃষ্ণা রানী সরকার।শেষ পর্যন্ত ৩-১ স্কোরলাইন রেখে প্রথমবার দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব জয়ের আনন্দে মেতেছে বাংলাদেশের মেয়েরা।