অনন্য উচ্চতায় শাহরুখ, ছাড়িয়ে গেলেন নিজেকে

29
অনন্য উচ্চতায় শাহরুখ, ছাড়িয়ে গেলেন নিজেকে

একেই বলে ফেরার মতো ফেরা। সিনেমা ফ্লপের পর চার বছর দেখা নেই শাহরুখ খানের। অনেকেই মনে করেছেন ফুরিয়ে গিয়েছে শাহরুখ। হঠাৎ ফিরলেন। দিলেন একের পর এক বড় বাজেটের সিনেমার ঘোষনা। কিন্তু কেই হয়ত ভাবেনি শুধু বড় বাজেটের সিনেমা নয়, বক্স অফিস কাঁপাতে আসছেন তিনি।

‘পাঠান’ দিয়ে সব রেকর্ড নিজের করে নিয়েছিলেন। এবার ‘জাওয়ান’ দিয়ে নিজেকে আরও অন্যান্য উচ্চতায় তুলে ধরলেন। ভেঙে ফেললেন বছরের শুরুতে গড়া নিজের সব রেকর্ড। ১০৫০ কোটি রুপি আয় করে ‘পাঠান’ ছিল শাহরুখের সর্বোচ্চ আয় সিনেমা। এবার সেটাকেও পেছনে ফেললেন।

Pop Ads

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, মাত্র ২৪ দিনেই বিশ্বব্যাপী ১০৫৫ কোটি রুপি আয় করেছে ‘জাওয়ান’। প্রায় ৬০০ কোটি রুপি আয় করে এটি ভারতে সর্বোচ্চ আয়কৃত হিন্দি সিনেমা হলেও বিশ্বব্যাপী আয়ের ক্ষেত্রে রয়েছে দ্বিতীয় স্থানে। প্রথম স্থানে রয়েছে আমির খানের ‘দাঙ্গাল’। এই সিনেমার আয় ২০০০ কোটি রুপি। আপাতত এই রেকর্ড ভাঙ্গার স্বপ্ন না দেখলে‌ও বাকী সব নিজের করে নিয়েছেন শাহরুখ।

তার পকেটে রয়েছে একমাত্র বলিউড অভিনেতা হিসেবে একই বছর হাজার কোটির ক্লাবে দুই সিনেমা। ভারতে একদিনে সর্বোচ্চ আয়, দ্রুততম ১০০, ২০০, ৩০০, ৪০০, ৫০০ কোটি ক্লাবে প্রবেশ ইত্যাদি।

সামনে রয়েছে আরও একটি বড় ধামাকা। অনুরাগীরা অপেক্ষা করছে রাজকুমার হিরানির সঙ্গে শাহরুখের জুটির। চলতি বছরের শেষে মুক্তি পাবে এই জুটির ‘ডাঙ্কি’। বিশ্লেষকরা মনে করছেন এই সিনেমা ছাড়িয়ে যেতে পারে ‘জাওয়ান’ ও ‘পাঠান’ কেও।