আজ (৬ সেপ্টেম্বর) চীর অমর সবুজ নায়ক সালমান শাহর চলে যাওয়ার দিন

আজ (৬ সেপ্টেম্বর) চীর অমর সবুজ নায়ক সালমান শাহর চলে যাওয়ার দিন

আজ (৬ সেপ্টেম্বর) অমর নায়ক সালমান শাহর চলে যাওয়ার দিন। ১৯৯৬ সালের এ দিনে রহস্যমৃত্যুকে আলিঙ্গন করে পরপারে পাড়ি জমান তিনি। মৃত্যুর ২৭ বছর পরও দর্শকের আলোচনা-আগ্রহের জায়গাজুড়ে রয়েছেন এই ‘স্বপ্নের নায়ক’। ভক্তরা তাকে অকালে হারিয়ে ফেলার আক্ষেপে পোড়েন আজও। মেতে উঠেন তার সিনেমা-নাটকের খোশগল্পে।

মৃত্যুদিনে সালমান শাহ স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ‘টিম সালমান শাহ’। ভক্তদের মিলাদে শামিল হওয়ার আহ্বান জানিয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা মাসুদ রানা নকীব বলেন, ‘প্রিয় নায়কের প্রথম মৃত্যুবার্ষিকী থেকে পরবর্তী প্রত্যেক ৬ সেপ্টেম্বর চাঁদপুরের একটি এতিমখানায় মিলাদ ও দোয়ার আয়োজন হয়ে আসছে শুধু আমার ব্যক্তিগত উদ্যোগে।

Pop Ads

এরপর ২০০২ সালে আমি ঢাকা চলে আসার পর ঢাকাতেও প্রতি বছর দোয়া-মিলাদ আয়োজনের চেষ্টা জারি রেখেছি। প্রিয় মানুষের প্রতি ভালোবাসা, শ্রদ্ধা থেকেই এসব করেছি, করছি এবং ভবিষ্যতেও চেষ্টা করবো।’

সালমান শাহের মৃত্যু এবং ভক্তের হাতের তিনটি চিরকুটসালমান শাহের মৃত্যু এবং ভক্তের হাতের তিনটি চিরকুট
কতটা জানেন সালমান শাহ সম্পর্কেকতটা জানেন সালমান শাহ সম্পর্কে প্রসঙ্গত, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকার ইস্কাটনের বাসায় সালমান শাহর রহস্যজনক মৃত্যু ঘটে। সেই রহস্যের এখনও অমীমাসিংত। দফায় দফায় তদন্ত প্রতিবেদন দাখিল হয়েছে।

তবে এতে সন্তুষ্ট হতে পারেনি নায়কের পরিবার কিংবা ভক্তরা। কারণ সেসব প্রতিবেদনে বরাবরই বলা হয়েছে, সালমান শাহ আত্মহত্যা করেছেন। প্রয়াত এ অভিনেতার সিনেমাগুলোর মধ্যে ‘তুমি আমার’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘বিচার হবে’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘সুজন সখি’, ‘স্বপ্নের নায়ক’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘আনন্দ অশ্রু’, ‘বুকের ভেতর আগুন’ উল্লেখযোগ্য।