উত্তরাঞ্চলের সঙ্গে ৩ ঘণ্টা পর আবার ট্রেন চলাচল শুরু

উত্তরাঞ্চলের সঙ্গে ৩ ঘণ্টা পর আবার ট্রেন চলাচল শুরু। ছবি-আবু হেনা

সুপ্রভাত বগুড়া (আবুহেনা আত্রাই নওগাঁ): ট্রেন ও ট্রলির সংঘর্ষে ৩ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় ট্রেন ও ট্রলির সংঘর্ষে ৩ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় নওগাঁর আত্রাইয়ে ট্রেন ও ট্রাকের সংঘর্ষে উত্তরাঞ্চলের সঙ্গে প্রায় ৩ ঘণ্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

নওগাঁর আত্রাই রেলস্টেশন সংলগ্ন অনুমোদনহীন রেলগেটে বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে বালুবাহী ট্রলির সঙ্গে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়।

Pop Ads

এতে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকা ও খুলনার ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। রাত সাড়ে ৮টার দিকে ইশ্বরদী থেকে রিফিল একটি ইঞ্জিন এসে ওই ট্রেনটি নিয়ে যাওয়ার পর আবার সব লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে এ ঘটনায় সান্তাহার জংশন স্টেশনের জুনিয়র ট্রাফিক ইন্সপে‹টর মো. হাবিবুর রহমানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ট্রলি পাশে ছিটকে পড়লেও ট্রেনের ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কেউ হতাহত হয়নি।

আত্রাই রেল স্টেশন মাস্টার সাইফুল ইসলাম বলেন, সান্তাহার থেকে বিকেল ৫ টা ১০ মিনিটে ট্রেনটি ছেড়ে আসে। আত্রাই স্টেশনে ওই ট্রেনের স্টপেজ নেই, থ্রুপাস দেওয়া ছিল ট্রেনটি।

এর আগে স্টেশনের সামনে অনুমোদনহীন রেলগেট দিয়ে বালু নিয়ে ট্রলিটি পার হওযার সময় ঢাকাগামী পঞ্চগড় এক্স্রপ্রেস ট্রেনটি চলে আসে। এতে ট্রেন ও ট্রলির সংঘর্ষ হয়। এতে ট্রলি রাস্তার পাশে দুমড়ে-মুচড়ে যায়।

ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হওযায় ট্রেনটি চলাচল বন্ধ হয়ে পড়ে। তিনি জানান, রাত সাড়ে ৮টার দিকে ঈশ্বরদী থেকে রিলিফ একটি ইঞ্জিন এসে ট্রেনটি নিয়ে গেলে আবার ট্রেন চলাচল স্বভাবিক হয়।

এদিকে, তদন্ত কমিটির প্রধান জুনিয়র ট্রাফিক ইন্সপেক্টর (জেটিআই) মো. হাবিবুর রহমান জানান, বর্তমানে কমিটির সদস্যরা ঘটনাস্থলে আছেন । এই দুর্ঘটনার জন্য কারা দায়ী এবং কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানার চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here