গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৪৩ জনের মৃত্যু!

সুপ্রভাত বগুড়া (জাতীয়): মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেলেন এক হাজার ৫৪৫ জন। 

আজ মঙ্গলবার (২৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান। বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান ডা. নাসিমা।

Pop Ads

এদিকে আজ মঙ্গলবার বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের ১ লাখ ৪২ হাজার ৬৬ জন মানুষ। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৯১ লাখ ৮০ হাজার ৮৭৫ জনে দাঁড়িয়েছে। প্রাণ গেছে আরও ৩ হাজার ৮৮০ জনের।

এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৪ লাখ ৭৩ হাজার ৪৮৪ জনে ঠেকেছে। অপরদিকে, গত একদিনে সুস্থ হয়েছে ৯৯ হাজারের বেশি মানুষ স্বাভাবিক জীবনে ফিরেছেন। এতে করে এখন পর্যন্ত হাসপাতাল ছাড়ার সংখ্যা ৪৯ লাখ ৩৭ হাজারে পৌঁছেছে।

প্রসঙ্গত, গত বছরের ১৭ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here