ঠাকুরগাঁওয়ে স্কুল শিক্ষকের বাড়ী থেকে ১৪৩ টি রৌপ্য মুদ্রা উদ্ধার!

ঠাকুরগাঁওয়ে স্কুল শিক্ষকের বাড়ী থেকে ১৪৩ টি রৌপ্য মুদ্রা উদ্ধার!। ছবি-সজল

সুপ্রভাত বগুড়া (সজল আলী ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি): ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় এক স্কুল শিক্ষকের বাড়ী হতে ১৪৩ পিস মুদ্রা উদ্ধার করেছে রুহিয়া থানা পুলিশ। ১৫ মার্চ (সোমবার) রাত সাড়ে ১১ ঘটিকায় রুহিয়া থানার অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায় এর নেতৃত্বে এসআই মনির হোসেন ও তার সংগীয় ফোর্সসহ ০১ (এক) টি পাত্রসহ মোট ১৪৩ টি মূদ্রা রাজাগাঁও ইউনিয়নের রাজারামপুর গ্রামের কেশব চন্দ্র (স্কুল শিক্ষক) এর বাড়ি থেকে উদ্ধার করে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, স্কুল শিক্ষক কেশব চন্দ্র তার নিজ বাড়িতে সেপটি ট্যাংক স্থাপনের জন্য একই গ্রামের শ্রমিক মহেন্দ্র চন্দ্র বর্মণ, পিতা-মৃত অখিল চন্দ্র বর্মণকে দিয়ে ১৩ মার্চে (শনিবার) মাটি খনন করাচ্ছিলেল। মাটি খননকালে মাটির ভিতরে একটি পাত্রে ১৪৩ টি রৌপ্য মুদ্রা পাইয়া তাহা বাড়ির মালিক কেশব চন্দ্র বর্মণকে দিয়ে দেন। কিন্তু বিষয়টি উভয়ে গোপন রাখেন।

Pop Ads

মাটি খননকালে গুপ্তধন পাওয়ার বিষয়টি এক পর্যায়ে ফাস হয়ে যায়। স্থানীয় বেশ কয়েকজন সাংবাদিক এ বিষয়ে তথ্য সংগ্রহ করতে যায়। শ্রমিক মহেন্দ্র পাত্রসহ মুদ্রা পাওয়ার বিষয়টি সাংবাদিকদের নিকট স্বীকার করেন। শ্রমিক মহেন্দ্র আরো বলেন, এই বিষয়টি তাকে স্কুল শিক্ষক কেশব চন্দ্র গোপন রাখতে বলেছিলেন।

স্কুল শিক্ষক কেশব চন্দের নিকট এ বিষয়য়ে জানতে চাইলে তিনি ক্যমেরার সামনে কোন কথা বলেননি এবং এ ব্যাপারে তিনি কিছুই জানেনা বলে সাংদিকদের জানান। রৌপ্য মুদ্রা গুলো পাত্রসহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন রুহিয়া থানা ওসি চিত্ত রঞ্জন রায়। তিনি জানান, বিষয়টি আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।