তেজগাঁওয়ে বস্তিতে আগুন, ২ জনের মৃত্যু

6
তেজগাঁওয়ে বস্তিতে আগুন, ২ জনের মৃত্যু

রাজধানীর তেজগাঁও এলাকার বিএফডিসি গেইট সংলগ্ন মোল্লাবাড়ি বস্তিতে লাগা আগুনে দুইজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে অন্তত কয়েকজন। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় নিশ্চিত করা যায়নি। দগ্ধদের শেখ হাসিনা বার্ন ইউনিটে নিয়ে গিয়ে চিকিৎসাধী দেওয়া হচ্ছে।

শনিবার ভোরে ঘটনাস্থলে এক সংবাদ সম্মেলনে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

Pop Ads

ভোর ৫ টা ৫০ মিনিটের দিকে আগুন সম্পূর্ণ নির্বাপণের বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তর কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন।

তিনি জানান, ফায়ার সার্ভিসের ১৩ ইউনিটের চেষ্টায় ভোর ৫ টা ২৫ মিনিটের দিকে আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়। এ ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

তবে আগুনের সূত্রপাত কোথা থেকে, তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেনি এ ফায়ার কর্মকর্তা। প্রায় সোয়া এক ঘণ্টার চেষ্টার পর নিয়ন্ত্রণে মোল্লাবাড়ি বস্তিতে লাগা এই আগুন।

শুক্রবার (১২জানুয়ারি) দিবাগত রাতে ফায়ার সার্ভিসের কাছে আগুনের তথ্য আসে। ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ১৩টি ইউনিটের চেষ্টায় আগুন রাত পৌনে ৪টার দিকে নিয়ন্ত্রণে আসে।

পুলিশ বলছে, এ ঘটনায় নারী ও শিশুসহ দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেয়া হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে।

তেজগাঁও ফায়ার স্টেশনের এক কর্মকর্তা জানান, তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) পাশে বস্তিটির অবস্থান। তবে আগুন লাগার কারণ তিনি জানাতে পারেননি।

বস্তিতে বসবাসকারীরা বলছেন, তেজগাঁওয়ের মোল্লাবাড়ি বস্তিতে কমপক্ষে ৩০০ এর মতো ঘর ছিল। আগুনে বস্তির প্রায় সব ঘরই পুড়ে গেছে বলে তাদের অভিযোগ।