বগুড়ায় চাল কেলেংকারীতে আওয়ামীলীগ নেতাকে অব্যহতি; কর্মকর্তা কারাগারে !

সুপ্রভাত বগুড়া ( আবদুল ওহাব বগুড়া প্রতিনিধি): বগুড়ায় আলোচিত চাল কেলেংকারীর ঘটনায় কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি টিএম ছানাউল্লাহকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সেই সঙ্গে তাঁকে সংগঠন থেকে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ করা হয়েছে। আজ রবিবার ৩১ মে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসানের বরাত দিয়ে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Pop Ads

সাংগঠনিক সূত্রে জানা যায়, কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার টি এম ছানাউল্লাহ খাদ্যবান্ধব কর্মসুচির ১০ টাকা কেজি দরের ৫০ কেজি ওজনের ৪১ বস্তা চাল দরিদ্রদের মাঝে বিলি না করে পাচারের সময় জনতা ধরে ফেলে। এরপর থেকে ওই নেতা গা ঢাকা দিয়ে আত্মেগোপনে রয়েছে।

অপরদিকে গাবতলী উপজেলায় সরকারি গুদাম থেকে ১৫ টন চাল কালোবাজারির সময় পুলিশ ও জনতার হাতেনাতে আটক গুদাম কর্মকর্তা (ওসি-এলএসডি) গাজী মোহাম্মদ শফিকুল সহ তিনজনকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার অপর দুইজন হলেন গুদামের নৈশপ্রহরী সাদেকুল ইসলাম এবং ধুনট উপজেলার তারাকান্দি গ্রামের চাল ব্যবসায়ী আমজাদ হোসেন।

বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক এস এম সাইফুল ইসলাম বলেন, এ ঘটনার পরপরই খাদ্য গুদামটি সিলগালা করা হয়েছে এবং সোনাতলা উপজেলা খাদ্যনিয়ন্ত্রক আব্দুল মজিদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here