বগুড়ায় ভুয়া ডাক্তারকে তিন মাসের কারাদণ্ড  দিয়েছেন ভাম্যমাণ আদালত

স্টাফ রিপোর্টার: বগুড়ার শহরের জামিলনগর এলাকায় অভিযান চালিয়ে এক ‍ভুয়া ডাক্তারকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার সন্ধায় বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও সহকারি কমিশনার মারুফ আফজাল রাজন এই অভিযান পরিচালনা করেন।

ওই ভুয়া চিকিৎসকের নাম মো. তানভীর হাসান। তিনি নিজেকে শিশু রোগ বিশেষজ্ঞ বলে দাবি করেন। তবে কোনো সনদ তানভীর দেখাতে পারেননি। জামিলনগর এলাকায় তাহসিন ফার্মেসিতে তিনি দীর্ঘ ২ বছর ধরে রোগী দেখে আসছেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সরকারি গোয়েন্দা সংস্থা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) কাছে গোপন তথ্য আসে বগুড়ার জামিলনগর এলাকায় একজন ভুয়া ডাক্তার রোগী দেখছেন। তিনি শিশু রোগ বিশেষজ্ঞ হিসেবে রোগী দেখছিলেন। এই তথ্য কিছুদিন ধরে যাচাই করে এনএসআই।
তারা জানতে পারেন, তানভীর হাসানের আসলে কোনো সনদ নেই। তিনি ভুয়া ডাক্তার । এই ঘটনার পরে রোববার সন্ধায় সেখানে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত ওই ভুয়া ডাক্তারকে  ৩ মাসের কারাদণ্ড দেন।
এ সময় এনএসআই, জেলা স্বাস্থ্য বিভাগ ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা বলছেন, তানভীর এর আগে বগুড়ার দুপচাঁচিয়া এলাকায় ভুয়া ডিগ্রি ও কাজগপত্র ব্যবহার করে তিন বছর ধরে চিকিৎসা করেছেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মারুফ আফজাল রাজন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জামিলনগরের এই ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভুয়া ডাক্তারকে পাওয়া যায়। ওই ডাক্তারও ভুয়া ডিগ্রি ও কাজগপত্র ব্যবহার করে চিকিৎসা দিচ্ছেন তা তিনি স্বীকার করেছেন।
Attachments area

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here