বগুড়ার চাঞ্চল্যকর প্রভাষক পারভেজ হত্যা মামলার মূলহোতাসহ দুই জন গ্রেফতার

বগুড়ার চাঞ্চল্যকর প্রভাষক পারভেজ হত্যা মামলার মূলহোতাসহ দুই জন গ্রেফতার

রায়হানুল ইসলাম বগুড়া: বগুড়ার চাঞ্চল্যকর প্রভাষক পারভেজ হত্যা মামলার মূল হোতা সহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়ার একটি আভিযানিক দল । জানা গেছে, গত ২ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. তারিখে কৈচর বিএম টেকনিক্যাল এন্ড কারিগরি কলেজের প্রভাষক শাহজালাল তালুকদার পারভেজ(৪৬), পিতা-মোঃ মনছুর আলী, সাং-সাবরুল, থানা-শাজাহানপুর, জেলা-বগুড়া তার পারিবারিক কাজে নিজ বাড়ী থেকে মোটর সাইকেলযোগে বগুড়া শহরে যাওয়ার পথে ঘটনাস্থল বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন মাথাইল চাপর ফকিরপাড়া গ্রামস্থ জনৈক মোঃ সুমন ফকির(৩৮), পিতা-মোঃ আমজাদ ফকির এর বসতবাড়ীর সামনে পাকা রাস্তার উপরে পৌছলে কতিপয় দুর্বৃত্ত সিএনজিযোগে এসে মৃত পারভেজের মোটর সাইকেলকে ব্যারিকেড দিয়ে দেশীয় অস্ত্র দ্বারা এলোপাথাড়িভাবে কুপিয়ে হাতের কব্জি কেটে নিঃসংসভাবে হত্যা করে।

এ ঘটনার প্রেক্ষিতে মৃত শাহজালাল তালুকদার @ পারভেজ এর স্ত্রী বাদী হয়ে বগুড়া জেলার শাজাহানপুর থানায় গত ৩ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. তারিখে ১। মোঃ ইমন বাবু(২০), পিতা-মোঃ আমিনুল ইসলাম, ২। মোঃ কাউছার(২০), পিতা-মোঃ দুলু মিয়া, ৩। মোঃ সাব্বির(২৮), পিতা-মৃত তুহিন, ৪। আরিফ হোসেন(২০), পিতা-মৃত আবুল হোসেন, ৫। মোঃ উজ্জল(৪০), পিতা-মৃত আঃ সাত্তার, ৬। মোছাঃ রোকসানা(৩৫), স্বামী-জালাল উদ্দিন, ৭। মোছাঃ গুলশানা(৩৮), পিতা-মোঃ গোলাম মোস্তফা, সর্বসাং-সাবরুল, থানা-শাজাহানপুর, জেলা-বগুড়াদের সহ অজ্ঞাতনামা আরো অনেকের বিরুদ্ধে অভিযোগ করলে শাজাহানপুর থানার মামলা নং-০২/৩৪৩ তারিখ-০৩ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. ধারা-৩০২/৩৪ পেনাল কোডে একটি হত্যা মামলা রুজু হয়।

Pop Ads

এ ঘটনায় বগুড়া জেলাসহ সারা দেশে চাঞ্চল্য সৃষ্টি হয় এবং ঘটনাটি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করে। র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ক্যাম্প উক্ত ঘটনার সাথে সাথে ছায়াতদন্তসহ এজাহার নামীয় আসামীসহ অজ্ঞাতনামা আসামীদের দ্রæত গ্রেফতার করতে ব্যাপক গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় ১১ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. তারিখে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, উল্লেখিত হত্যা মামলার মূলহোতা মোঃ তন্ময় @ সাব্বির@ কিলার সাব্বির(২৮), পিতা-মৃত তুহিন মিয়া, সাং-বৃন্দাবনপাড়া, থানা-বগুড়া সদর ও জেলা-বগুড়া রাজশাহী জেলার সদর থানা এলাকায় আত্মগোপন করে মোঃ তৌফিক ছদ্মনাম ধারন করে অবস্থান করছে এবং বগুড়া জেলার সদর থানাধীন কালিতলা এলাকায় উক্ত মামলার তদন্তেপ্রাপ্ত আসামী মোঃ আল আমিন(২৬), পিতা-মৃত ইউসুফ আলী, সাং-শিববাটি কালিতলা, থানা ও জেলা-বগুড়া অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়ার একটি আভিযানিক দল একই তারিখ ১১.১০ ঘটিকায় বগুড়া জেলার সদর থানাধীন কালিতলা এলাকায় উক্ত মামলার তদন্তেপ্রাপ্ত আসামী মোঃ আল আমিন(২৬) কে গ্রেফতারসহ হত্যাকান্ডে ব্যবহৃত রেজিস্ট্রেশনবিহীন একটি সিএনজি উদ্ধার করা হয় এবং একই তারিখ ১৫.১০ ঘটিকায় রাজশাহী জেলার সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে পারভেজ হত্যাকান্ডের মূলহোতা আসামী মোঃ তন্ময় @ সাব্বির@ কিলার সাব্বিরকে গ্রেফতার করে। পবরর্তীতে তাদেরকে জিজ্ঞাসাবাদে তারা হত্যাকান্ডের কথা প্রাথমিক ভাবে স্বীকার করে।

তারা হত্যা সংঘঠন করে ঘটনাস্থল থেকে সিএনজিযোগে পালিয়ে যায়। প্রথমে তারা ঢাকায় আত্মগোপন করলেও এরপর ঢাকা থেকে তারা রাজশাহীসহ বিভিন্ন স্থানে গিয়ে আত্মগোপন করে।

পরববর্তীতে তাদের মধ্যে একজন রাজশাহী থেকে ফিরে এসে বগুড়া সদরে নিজ এলাকায় অবস্থান করলে তাকে সিএনজিসহ গ্রেফতারের পর তার দেওয়া তথ্যের মাধ্যমে হত্যাকান্ডের মূলহোতা কিলার সাব্বিরকে রাজশাহী সদর এলাকা থেকে গ্রেফতার করা হয়। ধৃত আসামীদ্বয়কে শাজাহানপুর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।