বগুড়ায় রাস্তা নির্মাণ কাজ অবৈধ ভাবে বন্ধ ও চাঁদা দাবির প্রতিবাদে মানববন্ধন

বগুড়ায় রাস্তা নির্মাণ কাজ অবৈধ ভাবে বন্ধ ও চাঁদা দাবির প্রতিবাদে মানববন্ধন। প্রতিকী-ছবি

সুপ্রভাত বগুড়া (আবু সাঈদ হেলাল): পৌরসভার ১৩ নং ওয়ার্ডে কৈগাড়ী পশ্চিম পাড়া বাইজিদ মামুনের বাড়ি হতে স্বাধীন ও বাবু মন্ডলের বাড়ি হয়ে যাওয়া বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান সড়ক সংস্কার কাজে বাধাদান ও চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার দুপুর ১২ টা থেকে ২.৩০ টা পর্যন্ত কৈগাড়ি রাস্তা বাস্তাবয়ন কমিটির আয়োজনে এলাকার শত শত নারী-পুরুষ বগুড়া পৌরসভার সামনে এসে অবস্থান  ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

Pop Ads

কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাস্তা বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক এলাকার মহিলা শিরিন আকতার , মোমেনা বেগম, আঙ্গুরী খাতুন,  খুকুমণি, আলম, সোহাগ, বাঁধন, প্রমূখ।

রাস্তা বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক জানান, দীর্ঘদিন ধরেই এলাকার লোকজন ওই রাস্তাদিয়ে চলাচল করে থাকে। এলাকার মুসল্লিরা মসজিদে নামাজ পড়তে যাওয়া, শিক্ষার্থীরা স্কুল কলেজে যাতায়াত সহ সকল মানুষের চলাচলের রাস্তা এটি।

রাস্তাটি এতদিন মাটির ছিল। সেটা এলাকাবাসিদের চেষ্টায় জেলা প্রশাসক কার্যালয়ের মাধ্যমে রাস্তাটিতে ইট বিছানোর ব্যবস্থা করা হয়। কিন্তু এই কাজের অর্ধেকটি হতেই স্থানীয় কয়েকজন রাস্তার কাজ বন্ধ করে দেয়।

এসময় তারা রাস্তার কাজ করতে হলে তাদেরকে চাঁদা দিতেহবে বলেও দাবী করে। এই ঘটনার প্রতিবাদেই আমরা এই মানববন্ধন ও অবস্থান ধর্মঘট করেছি। এবিষয়ে বগুড়া পৌরসভার ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর জানান, ঘটনাটি শুনে উভয় পক্ষকেই পৌরসভায় ডাকা হয়েছে। বিষয়টি আলোচনা করে সমাধানের চেষ্টা করা হচ্ছে।