বগুড়ায় ২০৩ বস্তা ভিজিডি‘র সরকারি চাল উদ্ধার !

সুপ্রভাত বগুড়া (আবদুল ওহাব, শাজাহানপুর,বগুড়া প্রতিনিধি ): বগুড়ায় পৃথক পৃথক অভিযানে ২০৩ বস্তা সরকারি লগো যুক্ত চাল উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার ২৫ আগষ্ট বগুড়ার শাজাহানপুরে ৮৬ বস্তা এবং সান্তাহারে ১১৭ বস্তা উদ্ধার করা হয়। জানাযায়, বগুড়ার সান্তাহার দৈনিক বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় কামাল হোসেন নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে সরকারি সিল যুক্ত ১১৭ বস্তায় সাড়ে তিন মেট্টিক টন ভিজিডি’র চাল উদ্ধার করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আদমদীঘিী উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মাহবুবা হক এই অভিযান পরিচালনা করেন। এঘটনায় আদমদীঘি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফারুক হোসেন বাদী হয়ে মামলা দায়ের করবেন বলে জানা গেছে। অপরদিকে বগুড়ার শাজাহানপুর উপজেলার উমরদীঘি বাজারে একটি গ্যারেজ থেকে ৩০কেজি ওজনের ৮৬ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ। তবে চালের মালিক ও গ্যারেজের মালিককে গ্রেফতার করা যায়নি।

Pop Ads

মঙ্গলবার ৯৯৯ ফোন করলে পুলিশ চালগুলো উদ্ধার করতে সক্ষম হয়। শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আমবার হোসেন এ তথ্য নিশ্চিত করেন। স্থানীয়রা জানান, মঙ্গলবার খরণা ইউনিয়ন পরিষদে দুস্থদের মাছে ভিজিডির চাল বিতরণ করা হয়। বস্তায় সরকারি লগো সহ চালগুলো ক্রয় করেন উপজেলার বনভেটি গ্রামের নুর হোসেন এর পুত্র আবদুল হান্নান।

সে ক্রয়কৃত চালগুলো ওমরদীঘি বাজারের একটি গ্যারেজে গোপনে গুদামজাত করে। বিষয়টি জানতে পেরে ওই এলাকার সচেতন এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন করে জানিয়ে দেন। শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আমবার হোসেন জানান, সংবাদ পেয়ে ওমরদীঘি বাজারে একটি গ্যারেজ থেকে ৩০ কেজি ওজনের ৮৬ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে। তবে এসবের সাথে জড়িত কাউকে গ্রেফতার করা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here