‘বি’ গ্রুপে তৃতীয় স্থানে উঠে সেমির সম্ভাবনা টিকিয়ে রাখলো আর্জেন্টিনা

‘বি’ গ্রুপে তৃতীয় স্থানে উঠে সেমির সম্ভাবনা টিকিয়ে রাখলো আর্জেন্টিনা

ব্রাজিলের কাছে ০-৪ গোলে পরাজয়ের পর ঘুরে দাঁড়ানো প্রয়োজন ছিল আর্জেন্টিনার নারী ফুটবলারদের। পেরুকে পেয়ে কাঙ্খিত সেই লক্ষ্য অর্জন করে নিয়েছে তারা। বুধবার ভোরে নারী কোপা আমেরিকায় অনুষ্ঠিত নিজেদের দ্বিতীয় ম্যাচে ম্যাচে পেরুকে ৪-০ গোলে রীতিমত বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা।

এই জয়ের ফলে ‘বি’ গ্রুপে তৃতীয় স্থানে উঠে এলো আর্জেন্টাইনরা এবং সেমিতে ওঠার সম্ভাবনাও টিকে থাকলো তাদের। কলম্বিয়ার আর্মেনিয়া শহরের সেন্টেনারিওয় অনুষ্ঠিত ম্যাচটিতে পেরুকে দাঁড়াতেই দেয়নি লিওনেল মেসির দেশের মেয়েরা।

Pop Ads

ম্যাচের শুরু থেকেই পুরোপুরি প্রভাব বিস্তার করে খেলতে শুরু করে লা আলবিসেলেস্তারা। যে কারণে ম্যাচের ১৮ মিনিটেই গোল আদায় করে নেন ইয়ামিলা রদ্রিগেজ। এস্তেফানিয়া বানিনির দুর্দান্ত প্লে-মেকিংয়ে বল পেয়ে গোল করেন রদ্রিগেজ।

প্রথমার্ধে আর কোনো গোল আদায় করতে পারেনি আর্জেন্টিনার প্রমীলা ফুটবলাররা। দ্বিতীয়ার্ধেরন শুরুতেই দ্বিতীয় গোল আদায় করে নেয় আর্জেন্টিনা। ৫২ মিনিটে এই গোলে সবচেয়ে বড় অবদান ছিল ইয়ামিলা রদ্রিগেজের। তার কাছ থেকে বল পেয়ে পেরুর জালে জড়িয়ে দেন ফ্লোরেন্সিয়া বনসেগুন্ডো।

১০ মিনিট পর আবারও গোল। আর্জেন্টিনার হয়ে এই গোলটি করলেন এলিয়ানা স্ট্যাবিলে। ৮৪ মিনিটে পেরুর জালে বল জড়িয়ে একহালি পূরণ করেন এরিকা লোনিগ্রো।

৪-০ গোলে জয়ের ফলে দুই ম্যাচ শেষে গুরুত্বপূর্ণ তিন পয়েন্টের পাশাপাশি গোল ব্যবধানটাও শূন্যতে তুলতে সক্ষম হলো প্রমীলা আর্জেন্টাইনরা। শুক্রবার আর্জেন্টিনা মুখোমুখি হবে উরুগুয়ের। বাংলাদেশ সময় রাত ৩টায় শুরু হবে ম্যাচটি।