ব্যালট যাচ্ছে  জেলায় জেলায়

6
ব্যালট যাচ্ছে  জেলায় জেলায়

জেলায় জেলায় ব্যালট পেপার পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) প্রথম দিনে বিজি প্রেস, গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস ও সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে ১৩টি জেলায় পাঠানো হচ্ছে দ্বাদশ সংসদের ভোটের ব্যালট।
গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস থেকে পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা ও রাঙ্গামাটি, বিজি প্রেস থেকে জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি ও ভোলা এবং সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে বরগুনা, পটুয়াখালী ও নেত্রকোনা জেলার ব্যালট পেপার বিতরণ করা হচ্ছে।

ব্যালট পেপার ও পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাডও পাঠানো হচ্ছে। একইভাবে পর্যায়ক্রমে অন্যান্য জেলায়ও ব্যালট পেপার পাঠানো হবে। জেলাভিত্তিক প্রতিটি গাড়িই প্রেস থেকে ছেড়ে যাচ্ছে বিশেষ নিরাপত্তা বহরে।

Pop Ads

এর আগে রোববার (২৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব এনাম উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংসদ নির্বাচনের ব্যালট পেপার, পোস্টাল ব্যালট, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড; সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের মধ্যে ২৫ ডিসেম্বর তেজগাঁওয়ের গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বিজি প্রেস ও বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে বিতরণ করা হবে।

জেলাভিত্তিক ব্যালট পেপার বিতরণের তারিখ ও স্থান উল্লেখপূর্বক ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোনো নির্বাচনী এলাকায় মামলা সংক্রান্ত বা অন্য জটিলতা থাকলে সংশ্লিষ্ট জেলার ব্যালট পেপার বিতরণের তারিখ পরিবর্তন করা হতে পারে।