ভ্যান চালিয়ে বুদ্ধিপ্রতিবন্ধী মায়ের মুখে খাবার তুলে দিচ্ছেন স্বর্ণা

68
ভ্যান চালিয়ে বুদ্ধিপ্রতিবন্ধী মায়ের মুখে খাবার তুলে দিচ্ছেন স্বর্ণা

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার থালতা মাঝগ্রাম ইউনিয়নের হতদরিদ্র এক কিশোরীর কাঁধে তুলে নিতে হয়েছে সংসারের ঘানি!
থালতা মাঝগ্রাম ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের জামালপুর গ্রামের ১২-১৩ বছরের কিশোরী স্বর্ণা।বাবা নেই, হতদরিদ্র পরিবারের স্বর্ণাকে ভ্যান চালিয়ে বুদ্ধিপ্রতিবন্ধী মা ও নানীর মুখে খাবার তুলে দিতে হচ্ছে।

দরিদ্রতার কারণে ক্লাস টু পর্যন্ত লেখাপড়া করলেও আর লেখাপড়া করতে পারেনি। প্রতিদিন ভ্যান চালিয়ে ৩/৪ শত টাকা আয় করেন স্বর্ণা।চান্তামুক্তভাবেই স্বর্ণা জানান, হামি অত কিচু কবার পারমুনা। বড় ভাই ঢাকাত থাকে, কখনও ট্যাকা দেয়, কখনো দেয়না। হামাকেরে তো খাওয়া লাগবি কন। না খাইয়া থাকমু, ম্যালা না না খাইয়া থাকছি । ওই জন্য এখন ভ্যান চালাই।

Pop Ads

এ বিষয়ে থালতা মাঝগ্রাম ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য মোঃ মকবুল হোসেন জানান, বিষয়টি আমরা লক্ষ্য করেছি। হতদরিদ্র পরিবারের নানী ও মায়ের দায়িত্ব পালন করতে গিয়ে সে ভ্যান চালাচ্ছে। তার বেড়ে ওঠা ও ভবিষ্যত নিয়ে আপনাদের কোন করণীয় আছে কি না জানতে চাইলে তিনি জানান, আমাদের চেয়ারম্যান সাহেব এক্সিডেন্ট করে অসুস্থ অবস্থায় আছেন তিনি সুস্থ হলে ইনশাল্লাহ সাধ্য অনুযায়ী চেষ্টা করা হবে। তবে এলাকার সচেতন মানুষের দাবি মেয়েটির ভবিষ্যৎ চিন্তা করে জেলা প্রশাসকের মাধ্যমে একটি সুন্দর ভবিষ্যৎ পরিকল্পনা গ্রহণ করা হোক।