মির্জা ফখরুলের বাসায় হামলার ঘটনায় বহিষ্কার ১২ নেতাকর্মী

মির্জা ফখরুলের বাসায় হামলার ঘটনায় বহিষ্কার ১২ নেতাকর্মী। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া ডেস্ক: মির্জা ফখরুলের বাসায় ইট-পাথর ও ডিম নিক্ষেপ এবং বিক্ষোভের ঘটনায় ঢাকা মহানগর উত্তর বিএনপির ১২ সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে দলটি। আজ সোমবার (১২ অক্টোবর) বিকেলে মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এবিএম এ রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন। তবে তার স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে বহিষ্কারাদেশের কথা জানানো হলেও এর কোনো যথাযথ কারণ উল্লেখ করা হয়নি।

বহিষ্কারাদেশ সম্পর্কে এবিএম রাজ্জাক বলেন, মহাসচিবের বাসায় হামলার ঘটনায় জড়িত নেতাদের বিষয়ে তদন্ত করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক তাদের প্রাথমিক সদস্যপদসহ সব প্রকার পদবি থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পরবর্তী সময়ে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ঢাকা মহানগর বিএনপির সভাপতি-সিনিয়র সহসভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এই বহিষ্কারাদেশে স্বাক্ষর করছেন।

Pop Ads

বহিষ্কৃতরা হলেন- দক্ষিণখান থানা বিএনপির সহসভাপতি ফুল ইসলাম, দক্ষিণখান থানা বিএনপির সদস্য নাজিম উদ্দিন দেওয়ান, দক্ষিণখান থানা বিএনপির ৫০নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আমানউল্লাহ, দক্ষিণখান থানা বিএনপির ৫০নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক মোখলেছ, দক্ষিণখান থানা বিএনপির সদস্য আমজাদ হোসেন, উত্তরা পূর্ব থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাইজুল ইসলাম, উত্তরখান থানা বিএনপির সদস্য নূর মোহম্মদ,

উত্তরা পূর্ব থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এমএ হান্নান মিলন, উত্তরা পূর্ব থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান মতি, উত্তরা পূর্ব থানা বিএনপির দপ্তর সম্পাদক হাবিবুর রহমান, উত্তরা পূর্ব থানা বিএনপির প্রবাসীকল্যাণ বিষয়ক সম্পাদক আবদুল কাদের স্বপন এবং উত্তরা পূর্ব থানা বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক হারুনুর। ১০ অক্টোবর বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে শতাধিক নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

মহাসচিবের বাসা লক্ষ করে ইটপাটকেল ও ডিম ছুড়ে মারেন। তারা যুবদল নেতা এসএম জাহাঙ্গীরকে ঢাকা-১৮ আসনে দলীয় মনোনয়ন দেওয়ার প্রতিবাদ জানান। তার আগের দিন ৯ অক্টোবর দলীয় মহাসচিব এক সংবাদ সম্মেলনে ঢাকা-১৮ আসনে যুবদলের মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীরকে ধানের শীষের মনোনয়ন দেন। ওই আসনে দলের আরও ৮ প্রার্থী মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

ধারণা করা হচ্ছে, যাদের বহিষ্কার করা হয়েছে তারা সবাই মহানগর উত্তর বিএনপির যুগ্ম-সম্পাদক ও মনোনয়ন প্রত্যাশী এম কফিল উদ্দিনের সমর্থক। তবে এ বিষয়ে কফিল উদ্দিন নিজে কিছু জানেন না বলে জানান।